Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

ছাত্রীদের শৌচালয়ের উদ্বোধন অনুষ্ঠানে এসে মিড ডে মিল পরিবেশন করলেন ডেপুটি সেক্রেটারি


 

ছাত্রীদের শৌচালয়ের উদ্বোধন অনুষ্ঠানে এসে মিড ডে মিল পরিবেশন করলেন ডেপুটি সেক্রেটারি 




Atanu Hazra 
Sangbad Prabhati, 3 July 2024

অতনু হাজরা, জামালপুর : পূর্ব বর্ধমানের জামালপুর ব্লকের বনবিবিতলা হাই স্কুলে একটি ছাত্রীদের শৌচালয় ভবনের উদ্বোধন হয়। যেটি তৈরি করতে আর্থিক ভাবে সাহায্য করে রাধা মাধব ইনস্টিটিউশন, পি সি চন্দ্র গ্রুপ। এই উপলক্ষে উপস্থিত ছিলেন উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের ডেপুটি সেক্রেটারি (বর্ধমান আঞ্চলিক কার্যালয়) রাজীব বিশ্বাস, পি সি চন্দ্র গ্রুপের পক্ষ থেকে ছিলেন ক্রিস্টিন ড্রোজারিও, বিদ্যালয়ের পরিচালনা সমিতির সভাপতি সারুখ আহমেদ মল্লিক, প্রধান শিক্ষক শ্যামল কুমার রায়, উচ্চমাধ্যমিক আঞ্চলিক কার্যালয়ের আধিকারিক স্বরূপ রক্ষিত, বিশিষ্ট শিক্ষক ও সাংবাদিক অতনু হাজরা, পাল্লা টি আই হাই স্কুলের শিক্ষক সুকান্ত ঘোষ, বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষকগণ, পরিচালন সমিতির সদস্যরা সহ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা, শিক্ষাকর্মী ও ছাত্র ছাত্রীরা। 

 অতিথিদের বরণ করে প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। উপস্থিত অতিথিরা সকলেই প্রদীপ প্রজ্বলনে অংশ নেন। উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন বিদ্যালয়ের শিক্ষক বিপদতারণ মন্ডল। দুটি নৃত্য পরিবেশন করে বিদ্যালয়ের ছাত্রীরা।

ছাত্রীদের জন্য তৈরি হওয়া শৌচালয় ভবনটির ফিতে কেটে উদ্বোধন করেন রাজীব বিশ্বাস ও ক্রিস্টিন ড্রোজারিও। এটি সুন্দর স্বাস্থ্য সচেতন ছাত্রীদের জন্য শৌচালয় ভবন তৈরি হয়েছে দেখে সকলেই তার প্রশংসা করেন। প্রধান শিক্ষক শ্যামল কুমার রায় বলেন প্রত্যন্ত গ্রামে তাঁদের এই স্কুল সেখানে পিসি চন্দ্র গ্রুপের আর্থিক সহায়তায় ছাত্রীদের এই সুযোগ দিতে পেরে তাঁরা সত্যিই আনন্দিত। এর জন্য তারা রাধামাধব ইনস্টিটিউশন ও পি সি চন্দ্র গ্রুপকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। সবচেয়ে যেটি গুরুত্বপূর্ণ বিদ্যালয়ে যখন মিড ডে মিল খাওয়ানো হচ্ছিল সেই দেখে এগিয়ে যান উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের জেলা কার্যালয়ের ডেপুটি সেক্রেটারি রাজীব বাবু। 

তিনি নিজের হাতে মিড ডে মিল পরিবেশন করেন ছাত্র ছাত্রীদের। তার সাথে ক্রিস্টিন ড্রোজারিও এগিয়ে এসে ছাত্র ছাত্রীদের মিড ডে মিল পরিবেশন করেন। আজকের এই অনুষ্ঠানে বিদ্যালয়ের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় সর্বোচ্চ নম্বর প্রাপক সুমন ব্যানার্জীকে রুপোর মেডেল প্রদান করেন বিশিষ্ট সমাজসেবী এনায়েত আলীর পুত্র শেখ হাসমত আলী। 

এনায়েত বাবু তাঁর বাবার স্মৃতির উদ্দেশ্যে এই 'নজর আলী ' পুরস্কার চালু করেন। এই ধরনের পুরস্কার নিঃসন্দেহে ছাত্র ছাত্রীদের উৎসাহ যোগাবে ভালো রেজাল্ট করতে সে বিষয়ে কোনো সন্দেহ নেই। সমগ্র অনুষ্ঠানটি সহযোগিতায় ছিলেন শিক্ষক পীযূষ দাস ও অনুষ্ঠানটি সুন্দর ভাবে পরিচালনা করেন শিক্ষক শিবাজী কার্ফা।