Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

সমগ্র শিক্ষা অভিযানের স্টাফদের বেতন বৃদ্ধি ঘোষণার অপেক্ষায়


সমগ্র শিক্ষা অভিযানের স্টাফদের বেতন বৃদ্ধি 
 ঘোষণার অপেক্ষায়

ডেস্ক রিপোর্ট : সমগ্র শিক্ষা অভিযান এর কর্মচারীদের বেতন বৈষম্যর কোনও সুরাহা হচ্ছে না। ঝুলে রয়েছে সামগ্রিক প্রক্রিয়া। সূত্রের খবর কেন্দ্রীয় সরকার প্রতিটি রাজ্য-তে  প্যাব রিপোর্ট অনুযায়ী নতুন বৃদ্ধি  বেতন প্রদানের অর্ডার পাঠাতে শুরু করেছে। প্রতি তিন মাস ইউ সি কেন্দ্রীয় সরকারের সংশ্লিষ্ট দপ্তরে পাঠালে পরবর্তী তিন মাসের বরাদ্দ পাঠাবে। এভাবেই সাইক্লিং পদ্ধতিতে চলবে।


ইতিমধ্যেই সমগ্র শিক্ষা অভিযানের স্টাফদের বেতন বৈষম্যের প্রতিবাদে রাজ্যের ও এস ডি এবং প্রিন্সিপাল সেক্রেটারি অফ স্কুল এডুকেশন কে ডেপুটেশন দিয়েছেন তৃণমূল কংগ্রেস শিক্ষা সেলের সেন্ট্রাল কমিটির কনভেনার জয়দেব গিরি। শুধু তাই নয় তিনি বেতন বৈষম্য নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় কেও চিঠি দিয়েছেন। মুখ্যমন্ত্রীকে কনসুলেটেড পে নিয়ে একটা স্ট্রাকচারও দেন তিনি।



প্যাব রিপোর্ট পরিপ্রেক্ষিতে যাতে দ্রুত সমগ্র শিক্ষা অভিযানের স্টাফদের সমগ্র শিক্ষা অভিযানের নিয়ম অনুসারে প্যারামিটার অনুযায়ী বেতন দেওয়ার বিষয়ে সমগ্র শিক্ষা অভিযানের স্টেট প্রজেক্ট ডিরেক্টর কে ডেপুটেশন দিলেন তৃণমূল শিক্ষা সেলের কেন্দ্রীয় কমিটির কনভেনার জয়দেব গিরি। একই সঙ্গে তিনি জানান সূত্রের খবর এই কর্মীদের বেতন কাঠামো রাজ্য কি করতে পারে তার একটা আভাস পেয়েছেন।


সে ক্ষেত্রে কম্পিউটার শিক্ষক, যাদের বি টেক/বিসিএস/বি এসসি ডিগ্রি আছে তাদের বেতন ২৫০০০ হাজার টাকা অনুমোদন দিয়েছে। এছাড়া গ্রুপ ডি ১৫০০০, গ্রুপ সি ১৭০০০, প্রাইমারি প্যারাটিচার ১৮০০০, আপার প্রাইমারি ২২০০০, স্পেশাল এডুকেটর ২২০০০, শিক্ষাবন্ধু ২০০০০ সহ সবার বেতন কি হতে পারে সে বিষয়ে আলোচনা হয়েছে। হয়তো আগামী সপ্তাহে রাজ্য সরকার সমগ্র শিক্ষা অভিযানের স্টাফদের বেতন বৃদ্ধি ঘোষণা করতে পারে বলে অনুমান করা হচ্ছে।