Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

খন্ডঘোষ ব্লকে প্রথম সরকারি উদ্যোগে কমিউনিটি হলের ভিত্তিপ্রস্তর স্থাপন


 

খন্ডঘোষ ব্লকে প্রথম সরকারি উদ্যোগে কমিউনিটি হলের ভিত্তিপ্রস্তর স্থাপন 



Sangbad Prabhati, 1 July 2024

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : কমিউনিটি হল বা সামাজিক অনুষ্ঠান ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপিত হলো খন্ডঘোষে। পঞ্চদশ অর্থ কমিশনের আনুকূল্যে সর্বসাধারণের সুবিধার্থে এই হলের ভিত্তি প্রস্তর স্থাপন করা হল স্থাপন করলেন এলাকার বিধায়ক নবীন চন্দ্র বাগ‌। পূর্ব বর্ধমান জেলার খণ্ডঘোষ ব্লকের শাঁকারী এক নম্বর অঞ্চলের দইচাঁদা গ্রামের কাছেই সামাজিক অনুষ্ঠান ভবনটি নির্মিত হবে। 

খণ্ডঘোষ বিধানসভার বিধায়ক নবীনচন্দ্র বাগ এই হলের ভিত্তিপ্রস্তর স্থাপন করে বলেন খণ্ডঘোষ ব্লকে এই প্রথম মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় পঞ্চদশ অর্থ কমিশনের আনুকূল্যে সর্বসাধারণের সুবিধার্থে এই ম্যারেজ হল গড়ে উঠবে। বর্ষাকালে বা শীতকালে বা প্রচণ্ড গরমে বিয়ে বাড়ি, অন্নপ্রাশন হোক বা যে কোন ধরনের সামাজিক অনুষ্ঠান করতে গিয়ে এলাকার মানুষকে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়। তাছাড়া প্যান্ডেল ও লাইট করার খরচ নেহাত কম নয়। দইচাঁদা এলাকায় মধ্যবিত্ত থেকে নিম্নবিত্ত অনেক পরিবার রয়েছে তাদের যাতে বিয়ে বাড়ি অন্নপ্রাশন কিংবা অন্যান্য যে কোনো ধরনের পারিবারিক অনুষ্ঠানে প্যান্ডেল ও লাইট করা নিয়ে সমস্যায় পড়তে না হয় তার জন্যই এই ম্যারেজ হল তৈরি করা হচ্ছে। 


রবিবার খণ্ডঘোষ বিধানসভার বিধায়ক নবীনচন্দ্র বাগ ফিতে কেটে এবং মাটি খোঁড়ার মাধ্যমে ম্যারেজ হল এর ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন। পঞ্চম এবং পঞ্চদশ অর্থ কমিশনের আওতায় এই ম্যারেজ হল তৈরি করা হবে বলে জানা গেছে।বিধায়ক নবীন চন্দ্র বাগ আরও বলেন, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সবার সাথে সবার পাশে স্লোগান থেকে অনুপ্রাণিত হয়ে ইতিমধ্যেই রাজ্য সরকারের ৭২ টির বেশী প্রকল্প ধনী-দরিদ্র নির্বিশেষে বহু মানুষের কাছে পৌঁছে গিয়েছে। তাতে মানুষ উপকৃত হয়েছে। আগামী দিনে খণ্ডঘোষ বিধানসভার সমস্ত পঞ্চায়েতেই এই রকম অনুষ্ঠান ভবন তৈরি করা হবে। দইচাঁদা এলাকার মানুষ এই বিশেষ গুরুত্বপূর্ণ উদ্যোগের জন্য বিধায়ককে এবং শাঁকারী ১ গ্রাম পঞ্চায়েতকে বিশেষ ভাবে ধন্যবাদ জানিয়েছেন।