Scrooling

প্রয়াত টাটা গ্রুপের কর্ণধার রতন টাটা, দুর্গা পুজোর আনন্দের মাঝে বিষাদের ছায়া # 'দাদাসাহেব ফালকে' সম্মানে ভূষিত হলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী # হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

Yoga for self and society মিলিত প্রয়াস এর উদ্যোগে বিশ্ব যোগ দিবস পালন


 

Yoga for self and society 

মিলিত প্রয়াস এর উদ্যোগে বিশ্ব যোগ দিবস পালন 




Sangbad Prabhati, 21 June 2024

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : আজ একুশে জুন বিশ্ব যোগ দিবস। ২০১৪ সালের থেকে শুরু করে সারা বিশ্বব্যাপী এই দিনটি যোগ দিবস হিসাবে পালিত হয়ে আসছে। এই বছরের যোগ দিবসের থিম হলো 'যোগা ফর সেল্ফ এন্ড সোসাইটি', এই থিম কে সামনে রেখেই বর্ধমানের স্বেচ্ছাসেবী সংগঠন মিলিত প্রয়াস শুক্রবার আলামগঞ্জে একটি যোগ প্রশিক্ষণ শিবির এর আয়োজন করে।

 এই শিবিরে সাথে সাথে ন্যাচারোপ্যাথির উপরেও একটি আলোচনা সভার আয়োজন করা হয়। এই যোগ প্রশিক্ষণ শিবিরে উপস্থিত ছিলেন বর্ধমানের স্বনামধন্য যোগা ইন্সট্রাক্টর শ্যামল বিশ্বাস এবং পূর্ণজিৎ পাত্র। 

মিলিত প্রয়াসের সম্পাদক প্রতনু রক্ষিত জানান, এই অনুষ্ঠানে অঙ্কুশ ক্লাবের প্রায় ৬০ জন ছাত্রছাত্রী অংশগ্রহণ করে। অংশগ্রহণকারীদের মধ্যে পাঁচ বছরের শিশু যেমন উপস্থিত ছিল তেমনি ৭০ বছরের ঊর্ধের ব্যক্তিও উপস্থিত ছিলেন।

আজকের যোগা দিবসের অনুষ্ঠানে ন্যাশনাল যোগা কম্পিটিশনে পুরস্কার প্রাপ্ত ছাত্রী সুচেতা কর্মকার-কে মিলিত প্রয়াসের পক্ষ থেকে সম্বর্ধিত করা হয়।