Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

Sayangsiddha program যৌন হেনস্থার প্রতিকারে স্কুল ছাত্রীদের সচেতনতার পাঠ দিলেন মহিলা থানার আইসি



Sayangsiddha program

যৌন হেনস্থার প্রতিকারে স্কুল ছাত্রীদের সচেতনতার পাঠ দিলেন মহিলা থানার আইসি 




Sangbad Prabhati, 22 June 2024

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : পূর্ব বর্ধমান জেলা পুলিশের বর্ধমান মহিলা থানার পক্ষ থেকে বর্ধমান সহযোদ্ধার সহযোগিতায় শনিবার তেজগঞ্জ হাই স্কুলে আয়োজিত হলো 'স্বয়ংসিদ্ধা' অনুষ্ঠান। 

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বর্ধমান মহিলা থানার ইন্সপেক্টর ইন চার্জ কবিতা দাস, সাব ইন্সপেক্টর ইতু ঘোষ, বর্ধমান সহযোদ্ধার সভাপতি তথা সাংবাদিক জগন্নাথ ভৌমিক ও সহযোদ্ধার সম্পাদিকা প্রীতিলতা বন্দ্যোপাধ্যায়, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্দীপ কুমার চক্রবর্ত্তী, জাতীয় শিক্ষক গাছমাস্টার অরূপ চৌধুরী, সহযোদ্ধার কোষাধ্যক্ষ নির্মলেন্দু বিশ্বাস সহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক - শিক্ষিকারা। প্রধান শিক্ষকের পরিচালনায় বিদ্যালয়ের ছাত্রীদের পরিবেশিত সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়।

 আজকের দিনে বিশেষত ছাত্রীরা, রাস্তায়, বাসে, ট্রেনে, সমাজে এবং পরিবারেও প্রতিনিয়ত যৌন হেনস্থার সম্মুখীন হচ্ছে। এর পরিনাম ও প্রতিকার সম্পর্কে বিশদভাবে তুলে ধরেন মহিলা থানার আই.সি কবিতা দাস। 

তিনি বিভিন্ন বিষয়ে ছাত্রীদের পাশাপাশি ছাত্রদেরও সচেতনতার পাঠ দেন। ছাত্রীরা সমাজ জীবনে কি ভাবে নিজেদের সুরক্ষিত রাখবে এবং স্বয়ংসিদ্ধা কর্মসূচির বিষয়বস্তু তিনি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন এর মাধ্যমে সকলের সামনে উপস্থাপন করেন। এছাড়া পসকো আইন ও সোশ্যাল মিডিয়ার ভয়ঙ্কর দিকগুলো নিয়েও আলোচনা করেন।

সমগ্র অনুষ্ঠানটি সুন্দর ভাবে সঞ্চালনা করেন বিদ্যালয়ের শিক্ষক বিশ্বরূপ দাস।

এদিন এক‌ই মঞ্চে প্রখর উত্তাপ থেকে বাঁচার জন্য তেজগঞ্জ হাইস্কুলের পক্ষ থেকে 'ঘরে ঘরে বৃক্ষরোপণ ও প্রতিপালন'- অনুষ্ঠানের আয়োজন করা হয় এবং ইচ্ছুক ছাত্রছাত্রীদের হাতে চারা গাছ দেওয়া হয়। সেই গাছ তাদের বাড়িতে গিয়ে ছাত্রছাত্রী ও তাদের পরিবার বর্গের উপস্থিতিতে তাদের সম্মতি নিয়ে রোপণ করা হয়। এই অনুষ্ঠানে বর্ধমানের স্বনামধন্য 'গাছ গ্ৰুপ' বৃক্ষচারা প্রদান করে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। 

অনুষ্ঠান শেষে উপস্থিত অতিথিদের মিডডে মিলের মাধ্যমে আপ্যায়িত করা হয়। পরিস্কার পরিচ্ছন্ন এবং সুস্বাদু মিডডে মিলের তারিফ করেছেন সকলেই।