Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

বিশ্ববিদ্যালয় পেনশনার্স অ্যাসোসিয়েশন-এর উদ্যোগে রবীন্দ্র-নজরুল স্মরণ


 

বিশ্ববিদ্যালয় পেনশনার্স অ্যাসোসিয়েশন-এর উদ্যোগে রবীন্দ্র-নজরুল স্মরণ




Sangbad Prabhati, 19 June 2024

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : বর্ধমান বিশ্ববিদ্যালয় পেনশনার্স অ্যাসোসিয়েশন-এর উদ্যোগে আয়োজিত হলো রবীন্দ্র-নজরুল স্মরণানুষ্ঠান। ১৪ জুন আয়োজিত অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ শিল্পীরা সহ আমন্ত্রিত শিল্পী সমন্বয়ে আবৃত্তি, গান, কবিতা কোলাজ ইত্যাদি নানাবিধ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে স্মরণ করা হলো বাঙালির মনন ও চেতনার দুই মনীষীকে।

এদিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের আনন্দ জ্যোতি পাল পরীক্ষা সমূহের নিয়ামক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বর্ধমান বিশ্ববিদ্যালয়ের কর্মচারী সমিতির সম্পাদক শ্যামা প্রসাদ ব্যানার্জী, সহ নিয়ামক কৃষ্ণেন্দু মজুমদার ও প্রদীপ রায়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বর্ধমান বিশ্ববিদ্যালয় পেনশনার্স অ্যাসোসিয়েশন-এর সভাপতি শংকর ভট্টাচার্য।

অনুষ্ঠানের শুরুতেই উদ্বোধনী নৃত্য পরিবেশন করেন সম্প্রীতি রায় ও উদ্বোধনী সংগীত পরিবেশন করেন আশীষ মন্ডল। সমবেত সংগীত ও কোলাজে অংশ গ্রহণ করেন দ্বীপ শিখা সংগীত সংস্থার শিল্পীরা। বলাকা সংগীত সংস্থার শিল্পীরা ও সম্প্রীতি বাচিক সংস্থার শিল্পীরা। 

এছাড়াও সঙ্গীত পরিবেশন করেন বিশিষ্ট শিল্পী জিয়াউর রহমান, দেবাশীষ ব্যানার্জী ও তাপস মিত্র সহ অনেকে। আবৃত্তি পরিবেশন করেন নাজমুল হক, শিখা সরকার ও পদ্মজা নাইডু মিউজিক কলেজের টিচার -ইন-চার্জ ভীষ্মদেব চ্যাটার্জী সহ অন্যান্যরা। সমগ্র অনুষ্ঠান সুন্দর ভাবে পরিচালনা করেন জয়নাল আবেদিন ও প্রণবেন্দ্র সান্যাল।