Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

বর্ধমান রোটারী ক্লাবের উদ্যোগে তেজগঞ্জ হাই স্কুলে বিশুদ্ধ পানীয় জলের ব্যবস্থা


 

বর্ধমান রোটারী ক্লাবের উদ্যোগে তেজগঞ্জ হাই স্কুলে বিশুদ্ধ পানীয় জলের ব্যবস্থা 




Sangbad Prabhati, 12 June 2024

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : তেজগঞ্জ হাই স্কুলে দীর্ঘদিন যে বিশুদ্ধ পানীয় জলের অভাব ছিল তা আজ পূর্ণ হল। বর্ধমান রোটারি ক্লাব বিদ্যালয়ের এই অসুবিধার কথা জানতে পেরে সাহায্যের হাত বাড়িয়ে দেন। তারা তেজগঞ্জ হাই স্কুলকে বিশুদ্ধ পানীয় জল এর মেশিন সহ ২০০ লিটারের রিজার্ভার দান করেন। এর ফলে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা ভীষণভাবে উপকৃত হবে। জল বাহিত নানা রোগ থেকে তারা রেহাই পাবে। পাশাপাশি বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষা কর্মীরাও এখান থেকে বিশুদ্ধ পানীয় জল পান করতে পারবেন। মিড ডে মিলের রান্নার কাজেও এই পানীয় জল ব্যবহার করা হবে বলে বিদ্যালয় থেকে জানানো হয়। 

বিশুদ্ধ পানীয় জলের অভাবে ছাত্র-ছাত্রীরা এত দিন নানান অসুবিধায় ভুগছিল। বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্দীপ কুমার চক্রবর্তী জানান, ওয়াটার পিউরিফায়ার আসার ফলে বিশুদ্ধ পানীয় জলের ব্যবস্থা হলো। বুধবার একটি ছোট্ট সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে এই ওয়াটার পিউরিফায়ার এর শুভ উদ্বোধন হয়। 

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রোটারী  ক্লাব অব বর্ধমান এর প্রেসিডেন্ট জয়া পবি, সেক্রেটারি রাজেশ সুরানা সহ একাধিক বোর্ড মেম্বার। বিদ্যালয়ের তরফ থেকে তাদের প্রত্যেককেই সবুজ প্রাণের প্রতীক বৃক্ষ শিশু দিয়ে বরণ করে নেওয়া হয়।

 ছাত্র-ছাত্রীদের সুস্বাস্থ্য গঠনের জন্য রোটারি ক্লাবের এই মানবিক উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। বিদ্যালয়ের তরফ থেকে তাদেরকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।