Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

ডায়রিয়া আক্রান্ত এক রোগীর মৃত্যু ঘিরে আতঙ্ক, এলাকায় মেডিকেল টিম, সতর্ক ব্লক প্রশাসন


 

ডায়রিয়া আক্রান্ত এক রোগীর মৃত্যু ঘিরে আতঙ্ক, এলাকায় মেডিকেল টিম, সতর্ক ব্লক প্রশাসন 




Atanu Hazra 
Sangbad Prabhati, 3 June 2024

অতনু হাজরা, জামালপুর : ডায়রিয়া আক্রান্ত এক রোগীর মৃত্যু ঘিরে আতঙ্ক ছড়িয়েছে জামালপুরের পাঁচড়া অঞ্চলে। বিগত কয়েক দিন আগে জামালপুরের পাঁচড়া অঞ্চলে পাঁচড়া পশ্চিম পাড়ার কুড়োর পাড়ায় বেশ কয়েকজন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে জামালপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি হয়। একই পাড়ায় একসঙ্গে অনেক মানুষ পায়খানা বমি ও পেটের যন্ত্রণায় আক্রান্ত হওয়ার সাথে সাথে নড়েচড়ে বসে ব্লক প্রশাসন। ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের তরফে সেখানে পাঠানো হয় মেডিকেল টিম। 

ভারপ্রাপ্ত ব্লক স্বাস্থ্য আধিকারিক ডাঃ চন্দন মজুমদার নিজে পৌঁছে যান গ্রামে। সেখানে যান বিডিও পার্থ সারথী দে ও জামালপুর থানার ভারপ্রাপ্ত আধিকারিক নিতু সিং। রোগের উৎস হিসাবে একটি পুকুরকে চিহ্নিত করে সেই পুকুরটিকে সিল করে দেওয়া হয়। প্রত্যেকের বাড়িতে বাড়িতে স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতন করা হয় এবং সেখানে মেডিকেল ক্যাম্প করা হয়।

 শনিবার সেখানে সন্ধ্যা রায় নামে একজন মারা যান। ব্লক স্বাস্থ্য আধিকারিক আমাদের জানান, তিনি ডায়রিয়া নিয়ে জামালপুর হাসপাতালে ভর্তি থাকলেও তিনি মারা যান হার্ট অ্যাটাকে। আজও সেখানে মেডিকেল ক্যাম্প করা হয়েছে। সেখানে উপস্থিত ছিলেন ব্লকের বিডিও পার্থ সারথী দে, জামালপুর থানার ভারপ্রাপ্ত আধিকারিক নিতু সিং, ব্লক স্বাস্থ্য আধিকারিক ডাঃ চন্দন মজুমদার, কৃষি কর্মাধ্যক্ষ জয়দেব দাস সহ অন্যান্যরা। বাড়ি বাড়ি গিয়ে সাধারণ মানুষের সাথে কথা বলেছেন ফুড সেফটি অফিসার পাপিয়া মান্না। 

তাঁরা প্রত্যেককেই স্বাস্থ্য বিধি সম্পর্কে সচেতন করছেন, প্রত্যেকের স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে এবং প্রয়োজনীয় ওষুধ ও সরবরাহ করা হচ্ছে। পুরো বিষয়টা নিজে দাঁড়িয়ে থেকে তদারকি করছেন ব্লক স্বাস্থ্য আধিকারিক ডাঃ চন্দন মজুমদার। 

তিনি আমাদের জানান, বর্তমানে পরিস্থিতি একদমই নিয়ন্ত্রণে আছে। স্থানীয় কলের জল ও সজল ধারার জল পরীক্ষা করা হয়েছে তাতে কোনো রোগ জীবাণু নেই। তাঁরা তাদের পক্ষ থেকে নজরদারি চালিয়ে যাচ্ছেন। আগামী আরও দুদিন সেখানে মেডিকেল ক্যাম্প থাকবে বলে তিনি জানিয়েছেন।