Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

জেলা জুড়ে হুল দিবস পালন


 

জেলা জুড়ে হুল দিবস পালন




Atanu Hazra 
Sangbad Prabhati, 30 June 2024

অতনু হাজরা, জামালপুর : আজ ৩০ জুন সারা রাজ্য জুড়ে মহা সমারোহে পালিত হচ্ছে হুল দিবস। পূর্ব বর্ধমানেও বিভিন্ন জায়গায় সম্মান ও শ্রদ্ধার সাথে পালন করা হচ্ছে হুল দিবস। এই উপলক্ষ্যে বর্ধমানে সিধু কানুর মূর্তিতে মাল্য দান করেন জেলা পরিষদের সভাপতি শ্যামা প্রসন্ন লোহার, প্রাক্তন সভাধিপতি দেবু টুডু, শিক্ষা কর্মাধ্যক্ষ শান্তনু কোনার, জেলা পরিষদের মেন্টর মহম্মদ ইসমাইল, প্রাক্তন মেন্টর উজ্বল প্রামাণিক, প্রাক্তন কর্মাধ্যক্ষ বাগবুল ইসলাম, তৃণমূলের এস টি সেলের ব্লক সভাপতি তারক টুডু সহ আদিবাসী সম্প্রদায়ের মানুষেরা। 

       জামালপুরে সিধু কানুর মূর্তিতে মাল্যদান করেন বিধায়ক অলক কুমার মাঝি, তৃণমূলের ব্লক সভাপতি তথা পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ মেহেমুদ খান, বিডিও পার্থ সারথী দে, রবিন মান্ডি সহ আদিবাসী সম্প্রদায়ের মানুষজন। বিধায়ক এবং ব্লক সভাপতি দুজনেই ভারতের স্বাধীনতা আন্দোলনে আদিবাসী সম্প্রদায়ের মানুষদের ভূমিকার কথা তুলে ধরেন। সিধু মুর্মু, কানু মুর্মু, বিরসা মুন্ডা এঁদের সকলকেই স্বাধীনতা সংগ্রামী বলে তুলে ধরেন। রাজ্যে পালাবদলের পর তৃণমূল সরকার এই মনীষীদের যথার্থ সম্মান দিচ্ছেন বলে তাঁরা বলেন।

          চক্ষণজাদীতে হুল দিবসকে সামনে রেখে সারাদিন ব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করেন বেড়ুগ্রাম অঞ্চল তৃণমূল কংগ্রেস সভাপতি সাহাবুদ্দিন শেখ ওরফে দানি। সেখানে ব্লকের বিভিন্ন অঞ্চলের মাঝিবাবারা উপস্থিত ছিলেন। ছিলেন জেলার অন্যতম মাজিবাবা রোবিলাল সরেন। ছিলেন ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ মেহেমুদ খান, প্রধান হাসনারা বেগম সহ অন্যান্যরা। সাহাবুদ্দিন শেখ বলেন সারাদিন বিভিন্ন আদিবাসী নাচ, গান চলে। মঞ্চস্থ করা হয় আদিবাসী নাটক। ছিল খাওয়াদাওয়ার ব্যবস্থা।