Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম


 

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম 




Sangbad Prabhati, 17 June 2024

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : সোমবার সকালে শিলিগুড়ির রাঙাপানি এবং নীচবাড়ি স্টেশনের মাঝে ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েছিল শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। সরকারি সূত্রে খবর, এই ঘটনায় ৮ জনের মৃত্যু হয়েছে। মালগাড়ির চালক ও কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের গার্ড দুজনেরই দুর্ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে রয়েছেন পূর্ব বর্ধমান জেলার আউসগ্রাম ১ ব্লকের গুসকরার ইটাচাঁদা এলাকার বিউটি বেগম সেখ (৪১)। আজ রাতেই অভিশপ্ত সেই কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসেই তাঁর মৃতদেহ আসছে। জানা গেছে রেলের ব্যবস্থাপনায় গুসকরা স্টেশনে বিউটি বেগমের মরদেহ নামিয়ে তাঁর পরিবারের হাতে তুলে দেওয়া হবে। 

এদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর নির্দেশে সোমবার সন্ধ্যায় বিউটি বেগমের বাড়িতে গিয়ে তাঁর পরিবারের পাশে দাঁড়িয়েছেন গুসকরা পৌরসভার চেয়ারম্যান কুশল মুখোপাধ্যায় ও আউসগ্রাম ১ ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক। প্রশাসনের পক্ষ থেকে কুশল বাবু পরিবারের হাতে কিছু আর্থিক সহায়তা তুলে দিয়েছেন। 

এদিন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থল পরিদর্শনের পাশাপাশি হাসপাতালে গিয়ে আহতদের সঙ্গে কথা বলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব।

 উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে আহতদের সঙ্গে দেখা করে যথাযথ চিকিৎসার ব্যবস্থা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুর্ঘটনায় মুখ্যমন্ত্রী রেলের পরিচালন ব্যবস্থার ব্যর্থতাকেই দায়ী করেছেন।

পশ্চিমবঙ্গের রাজ্যপাল সি ভি আনন্দ বোস হাসপাতালে পৌঁছে আহতদের সঙ্গে কথা বলার পাশাপাশি চিকিৎসার বিষয়ে খোঁজ খবর নেন। তিনি বলেন, এই সময়ে সকলকে এক হয়ে কাজ করতে হবে। আহতদের সেরা চিকিৎসা পরিষেবা দেওয়া হচ্ছে।

রেল দুর্ঘটনার পরেই প্রধানমন্ত্রীর দপ্তর মৃতদের জন্য দু'লক্ষ এবং আহতদের জন্য ৫০ হাজার সহায়তা ঘোষণা করেছে। এরপর আর্থিক ক্ষতিপূরণ ঘোষণা করলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। মৃতদের পরিবারের জন্য ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা করা হয়েছে রেলের তরফে। পাশাপাশি গুরুতর আহতদের ক্ষেত্রে আড়াই লক্ষ টাকা ও অপেক্ষাকৃত কম আহতদের জন্য ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে।