চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

UTS অন মোবাইল অ্যাপে টিকিট, ২০ কিলোমিটারের গন্ডি তুলে দিল পূর্বরেল


 

UTS অন মোবাইল অ্যাপে টিকিট, ২০ কিলোমিটারের গন্ডি তুলে দিল পূর্বরেল




Sangbad Prabhati, 16 May 2024

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : বাড়ি স্টেশন থেকে অনেক দূরে ? ভাবছেন স্টেশনে পৌঁছে টিকিট কাটতে কাটতে ট্রেন বেরিয়ে যেতে পারে ? কোনো চিন্তা নেই। পূর্বরেল আপনাদের জন্য সমাধান নিয়ে এসেছে। এখন, বাড়ি স্টেশন থেকে যত দূরেই হোক না কেন, UTS অন মোবাইল অ্যাপের মাধ্যমে ঘরে বসেই টিকিট কাটতে পারবেন।  

ট্রেনের সাধারণ শ্রেণিতে ভ্রমণকে আরও সহজ করতে, UTS অন মোবাইল অ্যাপে একটি গুরুত্বপূর্ণ পরিবর্তন করা হয়েছে। এই পরিবর্তনের ফলে এখন যাত্রীরা যে কোনও স্থান থেকে গন্তব্যের টিকিট পেতে পারেন, আগে এই অ্যাপে ২০ কিলোমিটারের সীমাবদ্ধতা ছিল, অর্থাৎ যদি কোনও যাত্রী কোনও স্টেশন থেকে ২০ কিলোমিটার দূরে থাকেন, তবেই তিনি UTS অন মোবাইল অ্যাপে টিকিট নিতে পারতেন। এখন এই নিষেধাজ্ঞা সরানো হয়েছে। এখন যাত্রীরা যে কোনও স্থান থেকে টিকিট নিতে পারবেন। শুধুমাত্র যদি কোনও যাত্রী প্ল্যাটফর্মে থাকেন বা ট্রেনে ভ্রমণ করেন, তবে তিনি UTS অন মোবাইল অ্যাপ ব্যবহার করে অনলাইন টিকিট কাটতে পারবেন না, বিনা টিকিটে রেল সফর বন্ধ করার উদ্দেশ্যেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। রেলের তরফ থেকে এটি একটি বিশেষ প্রচেষ্টা, যাতে অনলাইন মাধ্যম, পেপারলেস টিকেটিং, ডিজিটাল বিপ্লবকে এগিয়ে নিয়ে যাওয়া যায় এবং পরিবেশ সুরক্ষায় অবদান রাখা যায়।

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র এই তথ্য দিয়ে জানান, পূর্ব রেল নিত্যযাত্রীদের স্বাচ্ছন্দে যেকোনো উদ্যোগ নিতে বদ্ধপরিকর, তা সে অনলাইন অ্যাপ-ই হোক, অথবা স্টেশন পরিকাঠামোই হোক - সমস্ত প্যাসেঞ্জার অ্যামেনিটিজ এবং সার্ভিসেস এর ক্রমাগত উন্নতিবিধানে পূর্ব রেল আপনাদের যাত্রাপথ আরও সহজ করে তুলছে।