চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

জামালপুরে তৃণমূল কংগ্রেসের প্রচার ঘিরে ব্যাপক উচ্ছ্বাস


 

জামালপুরে তৃণমূল কংগ্রেসের প্রচার ঘিরে ব্যাপক উচ্ছ্বাস




Atanu Hazra 
Sangbad Prabhati, 5 May 2024

অতনু হাজরা, জামালপুর : নির্বাচনের দিন যত এগিয়ে আসছে ততই রাজনৈতিক দলগুলির প্রচারের তৎপরতা দেখা যাচ্ছে। পূর্ব বর্ধমানের জামালপুরে শনিবার বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী ডাঃ শর্মিলা সরকারের প্রচার ঘিরে বহু কর্মী সমর্থকদের উৎসাহ বা উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মত। এদিন তিনি জোতশ্রীরাম অঞ্চল ও আবুইঝাটি ১ অঞ্চলে প্রচার সারেন। সকালে আরাশুল খেলার মাঠ থেকে কৃষ্ণরামপুর পর্যন্ত একটি বাইক র‍্যালি করা হয়। একটি হুড খোলা গাড়িতে থাকেন প্রার্থী। তাঁর সঙ্গে ছিলেন বিধায়ক অলক কুমার মাঝি, ব্লক সভাপতি মেহেমুদ খান, শ্রমিক সংগঠনের সভাপতি তাবারক আলী মন্ডল, মহিলা নেত্রী মিঠু মাঝি, ছাত্র পরিষদের সভাপতি বিট্টু মল্লিক, জোতশ্রীরাম অঞ্চলের প্রধান আরিফা মন্ডল সহ অন্যান্যরা। র‍্যালি শেষে শ্রীকৃষ্ণপুরে তৃণমূল ছাত্র পরিষদের উদ্যোগে একটি স্বাস্থ্য শিবিরে রুগী দেখেন তিনি। 

প্রচারে রাস্তার দুপাশে অসংখ্য মানুষ তাঁকে শুভেচ্ছা জানান এবং ফুল দিয়ে বরণ করে নেন, বিশেষ করে মহিলারা। তিনি নিজেও গাড়ি থেকে নেমে তাঁদের সাথে মিশে যান। সকলকে অনুরোধ করেন আগামী ১৩ ই মে ভোটের দিন জোড়াফুল চিহ্নে ভোট দিয়ে সকলে তাঁকে অর্থাৎ তাঁদের ঘরের মেয়েকে যেনো আশীর্বাদ করেন। প্রচণ্ড গরমে এক কর্মী অসুস্থ হয়ে পড়লে তিনি নিজে তাকে চিকিৎসা করে সুস্থ করে তোলেন। শর্মিলা সরকার আমাদের বলেন জেতার ব্যাপারে তিনি যথেষ্ট আত্মবিশ্বাসী। তিনি বিধায়ক ও ব্লক সভাপতির যথেষ্ট প্রশংসা করেন। তাঁদের সকলের সাহায্য তাঁর জয়ের পথ প্রশস্ত করবে। 

 বিকালে তিনি আবুইঝাটি ১অঞ্চলে প্রচারে যান এবং একটি স্বাস্থ্য শিবিরে রুগী দেখেন ও মানুষের সাথে আলাপচারিতা করেন। একজন মনোরোগ বিশেষজ্ঞ চিকিৎসক কে প্রার্থী হিসাবে পেয়ে জামালপুরের মানুষও খুব খুশী।

 শনিবার জামালপুরের বেড়ুগ্রাম অঞ্চলে শর্মিলা সরকারের সমর্থনে একটি মিছিল করা হয়। কৃষ্ণপুর থেকে কনক পুর পর্যন্ত হয় এই মিছিল। প্রায় ২৫০০ হাজার কর্মী সমর্থক এই মিছিলে পা মেলায়। 

মিছিলে উপস্থিত থেকে কর্মী সমর্থকদের সাথে একসঙ্গে পা মেলান তৃণমূল কংগ্রেসের জামালপুর ব্লক সভাপতি মেহেমুদ খান, পঞ্চায়েত সমিতির সভাপতি পূর্ণিমা মালিক, অঞ্চল সভাপতি শেখ সাহাবুদ্দিন ওরফে দানি, ছাত্র পরিষদের সভাপতি বিট্টু মল্লিক, প্রধান হাসনারা বেগম সহ অন্যান্যরা। মিছিলে উপস্থিত মহিলারা লক্ষী ভান্ডারের নামে জয়ধ্বনি করেন। জামালপুর ১ পঞ্চায়েতের দোলরডাঙ্গা ও উত্তর মোহনপুরে দুটি পথ সভার আয়োজন করা হয়। সেখানে বক্তব্য রাখেন জামালপুর ১পঞ্চায়েতের উপ প্রধান তথা যুব নেতা সাহাবুদ্দিন মন্ডল ওরফে পাঞ্জাব। সেখানে তিনি মানুষের উদ্দেশ্যে বলেন যে সরকার মানুষের জন্য এত কিছু করছে আসন্ন লোকসভা ভোটে তাঁর হাত শক্ত করে দলীয় প্রার্থী ডাঃ শর্মিলা সরকারকে জয়লাভ করান তাতে হয়তো এই সরকার ভোটের পর আরো বেশি উন্নয়ন করবেন মানুষের জন্য। প্রচারের ময়দানে অন্যদের থেকে অনেকটাই এগিয়ে তৃণমূল। এখন দেখার জনতা জনার্দন কী রায় দেন।