Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

দলীয় শহীদ ফিরদৌস-কে স্মরণ করলো তৃণমূল


 

দলীয় শহীদ ফিরদৌস-কে স্মরণ করলো তৃণমূল




Atanu Hazra 
Sangbad Prabhati, 31 May 2024

অতনু হাজরা, জামালপুর : দলীয় শহীদকে স্মরণ করলো তৃণমূল কংগ্রেস। ১৯৯৮ সালের ৩১শে মে সিপিএমের হাতে খুন হন জামালপুরের মোরাবাঁধ এলাকার ফিরদৌস রহমান। সে দিন তাঁর এই খুনের ঘটনায় কলকাতা থেকে ছুটে আসেন তৎকালীন বিরোধী দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১১ সালে রাজ্যে পালাবদল হবার পর তৃণমূলের সব শহীদ কর্মীদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে তৃণমূল কংগ্রেস। এবারও ৩১ মে ফিরদৌস রহমানের মৃত্যু দিনে তাঁর গ্রামে তাঁর শহীদ বেদীতে মাল্যদান করে তাঁকে শ্রদ্ধা ও সম্মানের সঙ্গে স্মরণ করা হয়। 

তাঁর শহীদ বেদীতে মাল্যদান করেন বিধায়ক অলক কুমার মাঝি, তৃণমূল কংগ্রেসের জামালপুর ব্লক সভাপতি তথা পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ মেহেমুদ খান, জেলা পরিষদের সদস্য শোভা দে, সংখ্যালঘু সেলের সভাপতি ওয়াসিম সরকার, জারোগ্রাম অঞ্চল সভাপতি শেখ আলাউদ্দিন সহ স্থানীয় নেতৃত্বরা। সেখানে তাঁরা শহীদ বেদীতে মাল্যদান করে স্মৃতি চারণা করেন। 

বিধায়ক অলক কুমার মাঝি বলেন এটা তাঁদের নৈতিক কর্তব্য। কত তৃণমূল কর্মীর আত্মবলিদানে আজ দল ক্ষমতায়, তাই সেদিনের সেই সাথীদের যাঁরা দলের জন্য নিজেদের জীবন উৎসর্গ করেছেন তাঁদের তো সম্মান দিতেই হবে আর সেই জন্যই এখানে তাঁদের আসা। ব্লক সভাপতি মেহেমুদ খান বলেন প্রতিবছরই তাঁরা এখানে এসে ফিরদৌস রহমানের শহীদ বেদীতে মাল্যদান করে একটি স্মরণ সভা করেন। ফিরদৌস রহমানের মৃত্যুর পরই এখানে এসেছিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিন গুলো ভুলে যাবার নয়। ফিরদৌস রহমান তাঁদের হৃদয়েই চিরজীবী হয়ে থাকবেন। তাঁরা পরে ফিরদৌস রহমানের মায়ের সাথে দেখাও করেন।