চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

তৃণমূল কংগ্রেস ১৫ টা আসনও পাবে না : নরেন্দ্র মোদি



 

তৃণমূল কংগ্রেস ১৫ টা আসনও পাবে না : নরেন্দ্র মোদি 




Jagannath Bhoumick 
Sangbad Prabhati, 3 May 2024

জগন্নাথ ভৌমিক, বর্ধমান : বর্ধমানের জনসভা থেকে ইন্ডিয়া জোট ও কংগ্রেসকে সরাসরি আক্রমণ শানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, ' কংগ্রেস লিখিত দিক যে ওরা ধর্মের ভিত্তিতে সংরক্ষণের জন্য সংবিধানে কোনও পরিবর্তন আনবে না। দেশকে প্রতিশ্রুতি দিক এসসি, এসটি, ওবিসির সংরক্ষণ ছিনিয়ে ধর্মের ভিত্তিতে অন্য কাউকে সংরক্ষণ দেবে না। যেখানে তাদের রাজ্য সরকার আছে, সেখানে ওবিসি দের সংরক্ষণ ছিনিয়ে মুসলিমদের সংরক্ষণ দেবে না।'

শুক্রবার শহর বর্ধমানের অদূরে সাই কমপ্লেক্সের মাঠে বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ এবং বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অসীম সরকার এর সমর্থনে বিজয় সংকল্প সভায় বক্তব্য রাখতে গিয়ে এভাবেই বিরোধীদের আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।


মোদীর একটাই স্বপ্ন আপনাদের স্বপ্ন পূর্ণ করা

তিনি বলেন, আপনারা জানেন, পদ-প্রতিষ্ঠার লালসা থাকলে একবার প্রধানমন্ত্রীর পদে শপথ নিলেই তো ইতিহাসে নাম থেকেই যায়। অনেকে বলবেন, তাহলে দুবার প্রধানমন্ত্রীত্বের পর এবার তো বিশ্রাম নাও।... কিন্তু মোদীর একটাই স্বপ্ন আপনাদের স্বপ্ন পূর্ণ করা। আমার তো আগে পিছে কেউ নেই। আপনারাই আমার পরিবার। আপনারাই আমার ওয়ারিশ।

এদিন লোকসভা নির্বাচনের প্রচার সভা থেকে বিরোধীদের 'কুকথা' এবং 'আক্রমণ' নিয়ে বিস্ফোরক কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, 'বাম-কংগ্রেস-তৃণমূল নেতারা তাঁকে নানাভাবে আক্রমণ করেন, কুৎসা করেন। বলেন মোদীকে গুলি করে দাও। কিন্তু বিরোধীরা জানে না যে তারা যত কুকথা বলবে, কুৎসা করবে, ঘৃণা করবে, তত আমি দেশের জন্য কাজ করে যাব। মানুষ আমার পাশে আছে। ভয় আমার অভিধানে নেই।'এরা বলছে মোদীর বিরুদ্ধে ভোট জিহাদ কর। নরেন্দ্র মোদি প্রশ্ন তোলেন সন্দেশখালিতে কেন কোনও পদক্ষেপ নেওয়া হয়নি। তৃণমূল অপরাধীদের বাঁচানোর চেষ্টা করছিল। কেন? শুধু অভিযুক্তের নাম শেখ শাহজাহান বলে? জয় শ্রীরামে ওদের আপত্তি, রাম মন্দিরের নির্মাণে, রাম নবমীতে এদের আপত্তি। তিনি বলেন, ভোটব্যাঙ্ক কি মানুষের থেকেও বড়?

ইন্ডিয়া জোট ভোটব্যাঙ্কের জন্য যা খুশি করতে পারে। আপনারা কি আপনাদের গয়না, মঙ্গলসূত্র লুট করতে দেবেন? তৃণমূল কেন এর বিরোধিতা করেনি? আসলে পর্দার পিছনে ওরা সবাই এক। বাংলায় তৃণমূল সরকার হিন্দুদের দ্বিতীয় শ্রেণীর নাগরিক করে রেখেছে। ওরা একটাই কাজ পারে, ভোটের জন্য সমাজকে ভাগ করতে।

এদিনের নির্বাচনী জনসভায় বক্তব্য রাখতে গিয়ে এসএসসি'র প্রসঙ্গ টেনে আনেন। এসএসসি মামলায় কলকাতা হাইকোর্টের নির্দেশে চাকরি হারিয়েছেন বাংলার ২৬ হাজার শিক্ষক ও শিক্ষাকর্মী। তাঁদের মধ্যে যারা যোগ্য, সৎ, সঠিক নথি রয়েছে, তাঁদের চাকরি ফিরে পাওয়ার জন্য বিজেপির তরফে আইনি সহায়তা দেওয়া হবে বলে ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একই সঙ্গে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে যোগ্য চাকরিহারাদের জন্য লিগ্যাল সেল ও সোশ্যাল মিডিয়া সেল তৈরির নির্দেশ দিয়েছেন নরেন্দ্র মোদী।



তৃণমূল ১৫ টা আসনও পাবে না : নরেন্দ্র মোদি 


অভিরূপ আচার্য, তেহট্ট : শুক্রবার নদীয়ার তেহট্টের জনসভায় নরেন্দ্র মোদী বলেন, তৃণমূল তো গোটা দেশে ১৫টা আসনও পাবে না। এখন বলুন, ১৫টি আসনে সরকার হবে? কংগ্রেস যতই চেষ্টা করুক ৫০ টা আসন পাওয়া মুশকিল। ওরা সরকার বানাতে পারবে? এই নির্বাচনে যদি কেউ সরকার বানাতে পারে তাহলে বিজেপিই পারবে। বিরোধী দল তো শুধু পার্লামেন্টে সবচেয়ে বড় বিরোধী দল কে হবে তার জন্য লড়ছে। ওরা বলছে, এত আসন নিয়ে কী করবে? আমি বলি, মোদীর এত আসন চাই যাতে প্রত্যেক অঞ্চলের বিকাশ হয়।