Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

পুকুরের জল থেকে সংক্রমণ : বমি ও পায়খানায় আক্রান্ত প্রায় ত্রিশ


 

পুকুরের জল থেকে সংক্রমণ : বমি ও পায়খানায় আক্রান্ত প্রায় ত্রিশ 




Atanu Hazra 
Sangbad Prabhati, 29 May 2024

অতনু হাজরা, জামালপুর : বমি, পায়খানা ও অন্যান্য শারীরিক সমস্যাজনিত কারণে গ্রামের মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। জামালপুরের পাঁচড়া গ্রামের ঘটনা। হঠাৎ করেই গ্রামের একটা অংশের বাসিন্দারা বমি, পায়খানা ও অন্যান্য সংক্রমণে আক্রান্ত হয়ে পড়েন। জামালপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে প্রায় ত্রিশ জনকে ভর্তিও করা হয়। যদিও আক্রান্তরা সকলেই এখন সুস্থ আছেন। 

ঘটনার খবর পেয়েই পাঁচড়া গ্রামে ছুটে যান তৃণমূল কংগ্রেসের জামালপুর ব্লক সভাপতি মেহেমুদ খান। আক্রান্তদের সকলকে হাসপাতালে ভর্তি করা হয়। মেহেমুদ খান হাসপাতালে গিয়ে আক্রান্ত গ্রামবাসী ও তাদের পরিবারের লোকজনের সঙ্গে কথা বলেন এবং সকলের পাশে থাকার আশ্বাস দেন। 

জামালপুরের ভারপ্রাপ্ত ব্লক স্বাস্থ্য আধিকারিক ডাঃ চন্দন মজুমদার জানান, মেডিকেল টিম পাঠিয়ে নজরদারি করা হচ্ছে। এই মুহূর্তে আর ভয়ের কিছু নেই। আক্রান্তরা সকলেই সুস্থ আছেন। প্রাথমিক পর্যবেক্ষনে অনুমান স্থানীয় একটি পুকুরের জল থেকেই সংক্রমণ ছড়িয়েছে। আপাতত সেই পুকুরের জল ব্যবহার বন্ধ করে দেওয়া হয়েছে। এই মুহূর্তে সব ঠিক আছে বলে ব্লক স্বাস্থ্য আধিকারিক জানিয়েছেন।