Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

লোকসভা ভোটের মুখেই জামালপুরে বিজেপি ও সিপিএমে বড়সড় ফাটল


 

লোকসভা ভোটের মুখেই জামালপুরে বিজেপি ও সিপিএমে বড়সড় ফাটল




Atanu Hazra 
Sangbad Prabhati, 10 May 2024

অতনু হাজরা, জামালপুর : হাতে আর মাত্র দুটো দিন তারপরেই সোমবার সকাল থেকে চতুর্থ দফার ভোট গ্রহণ। বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রে ঠিক তার আগেই জামালপুরে বি জে পি ও সিপিএমে বড়সড় ফাটল দেখা গেল। ঠিক নির্বাচনের মুখেই জামালপুর দুই অঞ্চলের আরাশুল গ্রামে ৩৫ থেকে ৪০ টি পরিবার বিজেপি ও সিপিএম ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিলো। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হলো গত পঞ্চায়েত ভোটে এই গ্রামে জিতেছিল বিজেপি। আর ভোটের আগেই এই গ্রামে বিজেপিতে ভাঙন দেখা গেল। 

আজ সকালে ওই গ্রামেরই প্রশান্ত মালিক, আকাশ মাঝি, ছোট্টু মাঝি, গোপাল মালিক, শিবু পোড়েল, মহাদেব মালিক সহ ৩৫ থেকে ৪০টি পরিবার তৃণমূল কংগ্রেসের জামালপুর ব্লক পার্টি অফিসে গিয়ে তৃণমূলের পতাকা হাতে তুলে নিয়ে তৃণমূলে যোগ দেন। তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন ব্লক সভাপতি মেহেমুদ খান ও কার্যকরী সভাপতি ভূতনাথ মালিক। যোগদান করে তাঁরা বলেন বিজেপিতে থেকে উন্নয়ন করা যাবে না। মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়া বাংলায় উন্নয়ন সম্ভব নয়। তাই তাঁরা তৃণমূলে যোগদান করলেন।

 মেহেমুদ খান বলেন জামালপুরে বিজেপির সেভাবে কোনো অস্তিত্বই নেই। এই আরাশুল গ্রামে যাঁরা বিজেপি বা সিপিএম ছিলেন তাঁরাও নিজেদের ভুল বুঝতে পেরে উন্নয়নে সামিল হতে তৃণমূলে যোগদান করলেন। তিনি তৃণমূলে তাঁদের স্বাগত জানান। তাঁদের প্রত্যেককে জামালপুর ২ অঞ্চলের নেতৃত্বদের সাথে যোগাযোগ রেখে কাজ করে যেতে বলেন। ভোটের আগে এই যোগদান তৃণমূলের কাছে স্বস্তিদায়ক হলেও বিজেপিকে যে যথেষ্ট অস্বস্তিতে ফেলবে তা বলার অপেক্ষা রাখে না।