চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

লোকসভা ভোটের মুখেই জামালপুরে বিজেপি ও সিপিএমে বড়সড় ফাটল


 

লোকসভা ভোটের মুখেই জামালপুরে বিজেপি ও সিপিএমে বড়সড় ফাটল




Atanu Hazra 
Sangbad Prabhati, 10 May 2024

অতনু হাজরা, জামালপুর : হাতে আর মাত্র দুটো দিন তারপরেই সোমবার সকাল থেকে চতুর্থ দফার ভোট গ্রহণ। বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রে ঠিক তার আগেই জামালপুরে বি জে পি ও সিপিএমে বড়সড় ফাটল দেখা গেল। ঠিক নির্বাচনের মুখেই জামালপুর দুই অঞ্চলের আরাশুল গ্রামে ৩৫ থেকে ৪০ টি পরিবার বিজেপি ও সিপিএম ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিলো। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হলো গত পঞ্চায়েত ভোটে এই গ্রামে জিতেছিল বিজেপি। আর ভোটের আগেই এই গ্রামে বিজেপিতে ভাঙন দেখা গেল। 

আজ সকালে ওই গ্রামেরই প্রশান্ত মালিক, আকাশ মাঝি, ছোট্টু মাঝি, গোপাল মালিক, শিবু পোড়েল, মহাদেব মালিক সহ ৩৫ থেকে ৪০টি পরিবার তৃণমূল কংগ্রেসের জামালপুর ব্লক পার্টি অফিসে গিয়ে তৃণমূলের পতাকা হাতে তুলে নিয়ে তৃণমূলে যোগ দেন। তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন ব্লক সভাপতি মেহেমুদ খান ও কার্যকরী সভাপতি ভূতনাথ মালিক। যোগদান করে তাঁরা বলেন বিজেপিতে থেকে উন্নয়ন করা যাবে না। মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়া বাংলায় উন্নয়ন সম্ভব নয়। তাই তাঁরা তৃণমূলে যোগদান করলেন।

 মেহেমুদ খান বলেন জামালপুরে বিজেপির সেভাবে কোনো অস্তিত্বই নেই। এই আরাশুল গ্রামে যাঁরা বিজেপি বা সিপিএম ছিলেন তাঁরাও নিজেদের ভুল বুঝতে পেরে উন্নয়নে সামিল হতে তৃণমূলে যোগদান করলেন। তিনি তৃণমূলে তাঁদের স্বাগত জানান। তাঁদের প্রত্যেককে জামালপুর ২ অঞ্চলের নেতৃত্বদের সাথে যোগাযোগ রেখে কাজ করে যেতে বলেন। ভোটের আগে এই যোগদান তৃণমূলের কাছে স্বস্তিদায়ক হলেও বিজেপিকে যে যথেষ্ট অস্বস্তিতে ফেলবে তা বলার অপেক্ষা রাখে না।