চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

সরকারী নির্দেশ মেনে নববর্ষে মিড ডে মিলের নতুন মেনু


 

সরকারী নির্দেশ মেনে নববর্ষে মিড ডে মিলের নতুন মেনু 




Atanu Hazra
Sangbad Prabhati, 15 April 2024

অতনু হাজরা, জামালপুর : সারা রাজ্যে সোমবার সরকারি পুষিত স্কুলে সরকারি নির্দেশে মিড ডে মিলের স্পেশাল মেনুর ব্যবস্থা করা হয়েছিল। কোথাও কোথাও মাংস আর কোথাও বা দই মিষ্টি সহ বিভিন্ন খাবার, বিভিন্ন ধরনের ফল ছাত্র-ছাত্রীদের জন্য করা হয়েছিল আজ। পূর্ব বর্ধমানের জামালপুর ব্লকের প্রতিটি প্রাইমারি এবং হাইস্কুলে নতুন বছরের মিড ডে মিলের স্পেশাল মেনু করা হয়।

 বিভিন্ন স্কুলে কোথাও ছাত্র-ছাত্রীদের মাংস ভাত খাওয়ানো হয়। তো কোথাও পনির করা হয়, কোন স্কুলে দই মিষ্টি খাওয়ানো হয় তো আবার কোন স্কুলে এঁচড় চিংড়ি খাওয়ানো হয়। অনেক স্কুল আবার পনিরের তরকারি বা আইসক্রিম খাওয়ানো হয়। আজকের মেনুতে সবজি অনেক স্কুল তার নিজের কিচেন গার্ডেন থেকেই নিয়েছে। জামালপুরে বেরুগ্রাম এ জি সি বি বিদ্যাপীঠ, বনবিবিতলা হাই স্কুল, সাদিপুর ডি এস এস বিদ্যামন্দির, গোপালপুর মুক্তকেশী বিদ্যালয়, জামালপুর হাই স্কুল, অমরপুর গার্লস হাই স্কুল সহ অন্যান্য সব স্কুলে চিকেন গার্ডেনের সবজি, দই, রসগোল্লা, পনির সহ একাধিক নতুন নতুন খাবার খাওয়ানো হয়। 

 জামালপুরের বিডিও পার্থ সারথী দে বলেন, সরকারী নির্দেশ যেমন ছিল সেটা স্কুল গুলোকে পৌঁছে দেওয়া হয়েছিল। সব স্কুলই আজ স্পেশাল মেনু করেছিলো সেই রিপোর্ট ব্লকের মিড ডে মিল বিভাগে জানিয়েছে স্কুলগুলো। জামালপুরে দুই সার্কেলের এস আই রাজেন্দ্র প্রসাদ মাজি ও অনিন্দিতা সাহা জানান সরকারী নির্দেশ মত প্রতিটি স্কুলই আজ স্পেশাল নিউট্রিশনের ব্যবস্থা করেছে। বছরের প্রথম দিনে খাবার পাতে নতুন নতুন পুষ্টিকর খাবার পেয়ে খুশি পড়ুয়ারা।