চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

ভাগীরথীতে তলিয়ে গেল ব্যাঙ্গালোরের যুবক, উদ্ধার এক বিদেশি নাগরিকের মৃতদেহ


 

ভাগীরথীতে তলিয়ে গেল ব্যাঙ্গালোরের যুবক, উদ্ধার এক বিদেশি নাগরিকের মৃতদেহ




Saiyad Abu Jafar 
Sangbad Prabhati, 29 April 2024

সৈয়দ আবু জাফর, নবদ্বীপ : মায়াপুরে ভাগীরথীতে তলিয়ে গেল ব্যাঙ্গালোরের এক যুবক। উদ্ধার এক বিদেশি নাগরিকের মৃতদেহ। মায়াপুর প্রভুপাদ ঘাট সংলগ্ন ভাগীরথী নদীতে স্নান করতে নেমে তলিয়ে গেল এক যুবক। সন্ধান চালানোর সময় এক বিদেশি নাগরিকের মৃতদেহ উদ্ধার করল বিপর্যয় মোকাবিলা দপ্তরের কর্মীরা। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার সকাল আনুমানিক সাড়ে দশটা নাগাদ ব্যাঙ্গালোরের বাসিন্দা রাধে শ্যাম কুমার নামে বছর ২৪ এর এক যুবক অন্যান্যদের সঙ্গে স্নান করতে নেমে তলিয়ে যায় ভাগীরথী নদীতে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে মায়াপুর ফাঁড়ির পুলিশ ও বিপর্যয় মোকাবিলা দপ্তরের কর্মীরা। সকাল প্রায় সাড়ে এগারোটা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ডুবুরি নামিয়েও যুবকের কোনও খোঁজ পাওয়া যায়নি। অপরদিকে কিছু সময় বিরতির পর বিপর্যয় মোকাবিলা দপ্তরের কর্মীরা তলিয়ে যাওয়া যুবকের খোঁজে ফের ভাগীরথী নদীতে তল্লাশি চালাতে গিয়ে এক অজ্ঞাত পরিচয় বিদেশী নাগরিকের দেহ উদ্ধার করে। 

পরে ওই বিদেশী নাগরিকের দেহটি উদ্ধার করে মায়াপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায় পুলিশ। পুলিশ ও স্থানীয় সূত্রে জানতে পারা যায়, রবিবার সন্ধ্যায় ব্যাঙ্গালোর থেকে প্রায় ৪০০ জনের একটি দল মায়াপুর ইসকন মন্দিরে ভ্রমণে আসে। সোমবার সকালে দেড়শো জনের একটি দল মায়াপুর প্রভুপাদঘাটে স্নান করতে গেলেও ওই দলের সঙ্গে আসা রাধেশ্যাম কুমার(২৪) নামে যুবক ও তার তিন চারজন সঙ্গী প্রভুপাদ ঘাটের পাশে একটি ঘাটে স্নান করতে নামে। সেই সময় কোনও ভাবে রাধেশ্যাম কুমার তলিয়ে যায়। সামগ্রিক ঘটনায় এলাকায় ছড়িয়ে পড়ে তীব্র চাঞ্চল্য। উল্লেখ থাকে গত দোল উৎসব থেকে সোমবার পর্যন্ত নবদ্বীপ ও মায়াপুর মিলিয়ে ভাগীরথী নদীতে স্নান করতে নেমে জলে ডুবে মৃত্যু হয় মহিলা সহ ৯ জনের।

 সম্প্রতি ভাগীরথী নদীতে স্নান করতে নেমে একের পর এক জলে ডুবে মৃত্যুর ঘটনায় নড়েচড়ে বসে জেলা প্রশাসন। নবদ্বীপের প্রতিটি স্নানের ঘাটে সতর্কীকরণ বিজ্ঞপ্তির পাশাপাশি স্নানযাত্রীদের উদ্দেশ্যে সচেতনতার বার্তা পৌঁছে দেওয়া হয় জেলা বিপর্যয় মোকাবিলা দপ্তরের পক্ষ থেকে। এতো কিছুর পরও জলে ডুবে মৃত্যুর ঘটনা এড়ানো সম্ভব হচ্ছে না।