চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

জামালপুর মহাবিদ্যালয়ে এন এস এস এর ওরিয়েন্টেশন প্রোগ্রাম


 

জামালপুর মহাবিদ্যালয়ে এন এস এস এর ওরিয়েন্টেশন প্রোগ্রাম




Atanu Hazra 
Sangbad Prabhati, 26 April 2024

অতনু হাজরা, জামালপুর : জামালপুর মহাবিদ্যালয়ে শুক্রবার এন এস এস ইউনিটের পক্ষ থেকে একটি ওরিয়েন্টেশন প্রোগ্রামের আয়োজন করা হয়। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বর্ধমান বিশ্ববিদ্যালয়ের এন এস এস এর ভারপ্রাপ্ত আধিকারিক তথা মাস কমিউনিকেশনের অধ্যাপক ডঃ রাজেশ কুমার দাস, বর্ধমান বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক সুমন্ত ভট্টাচার্য্য, জামালপুরের বিধায়ক অলক কুমার মাঝি, কলেজের গভর্নিং বডির সদস্য অতনু হাজরা। 

প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। সংস্কৃতে শ্লোক উচ্চারণ করেন অধ্যাপিকা অমৃতা দাম।উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন কলেজের দুই অধ্যাপিকা জয়িতা মুখার্জী, সুকন্যা চক্রবর্তী ও চটারি তন্দ্রা রানা। সুন্দর একটি নৃত্য পরিবেশন করেন কলেজের ছাত্রী সংগীতা দাস। কলেজে নতুন যোগদান করেছেন অধ্যক্ষা ডঃ শ্রাবন্তী বন্দোপাধ্যায়। দায়িত্ব নিয়েই তিনি কলেজে ন্যাক করাবার জন্য সকলকে নিয়ে চেষ্টা করে যাচ্ছেন। তাঁর আমলেই এন এস এস এর প্রোগ্রাম অফিসার হিসাবে দায়িত্ব নেন ইংরেজি বিভাগের অধ্যাপক সুদীপ চ্যাটার্জী। সুদীপ বাবু দায়িত্ব নিয়ে এই একবছরে এন এস এস এর একাধিক প্রোগ্রাম করে কলেজের সুনাম বৃদ্ধি করেছেন। 

রাজেশ বাবু এন এস এস ভলান্টিয়ারদের এন এস কি ? ভলেন্টিয়ারদের দায়িত্ব কী? নিজেদের কিভাবে তারা আপডেট করবে সে সম্পর্কে বিস্তারিত বলেন। তিনি কলেজের এন এস এস ইউনিট থেকে জাতীয় স্তরে ক্যাম্প গুলোতে অংশ নিতে বলেন। তাঁর বক্তব্যে এন এস এস ভলান্টিয়াররা যথেষ্ট জ্ঞান সংগ্রহ করতে পেরেছে ও উজ্জীবিত হয়েছে। অধ্যক্ষা শ্রাবন্তী বন্দোপাধ্যায় বলেন তিনি দায়িত্ব নেবার পর কলেজের সর্বাঙ্গীন উন্নয়ন করার চেষ্টা করছেন। এই ধরনের প্রোগ্রাম ছাত্র ছাত্রীদের উৎসাহিত করবে। প্রোগ্রাম অফিসার সুদীপ বাবু বলেন অধ্যক্ষার সাথে যোগাযোগ রেখে কলেজের উন্নতির স্বার্থে তিনি এন এস এস ইউনিট চালিয়েছেন এবং বিভিন্ন অনুষ্ঠান করেছেন। সমগ্র অনুষ্ঠানটি সুন্দর ভাবে পরিচালনা করেন ইংরেজি বিভাগের অধ্যাপক অনুরাগ মজুমদার।