চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

ঈদ উপলক্ষে বড়শুলের তাঁতখন্ড গ্রামে তিনদিন ব্যাপী বর্ণময় অনুষ্ঠান


 

ঈদ উপলক্ষে বড়শুলের তাঁতখন্ড গ্রামে তিনদিন ব্যাপী বর্ণময় অনুষ্ঠান 




Lutub Ali
Sangbad Prabhati, 15 April 2024

লুতুব আলি, বড়শুল : ঈদ উপলক্ষে বড়শুলে তাঁতখন্ড মিলনী সংঘ ও গ্রন্থাগার বর্ণময় অনুষ্ঠানের আয়োজন করেছিল। বর্ধমান ২ নং ব্লকের অন্তর্গত শতাব্দী প্রাচীন গ্রাম তাঁতখন্ড। দেশের স্বাধীনতা প্রাপ্তির অব্যবহিত পর পঞ্চাশের দশক থেকে মুসলমান অধ্যুষিত তাঁতখন্ড গ্রাম সামাজিক ও সাংস্কৃতিক আন্দোলনকে সংগঠিত করে চলেছে মিলনী সংঘ। ঐক্যের প্রতীক মিলনী সংঘ। মুসলমান অধ্যুষিত এই গ্রামে সাংস্কৃতিক চেতনাকে শানিত করতে এই ক্লাব অগ্রণী ভূমিকা পালন করে চলেছে। সারা বছর ধরে এই ক্লাব সামাজিক কাজের সঙ্গে ওতপ্রোতভাবে যুক্ত হয়ে থাকে। প্রসঙ্গত ঈদ উপলক্ষে তাঁত খন্ড মিলনী সংঘ গ্রন্থাগার তিন দিন ধরে বর্ণময় অনুষ্ঠানের আয়োজন করেছিল। 

তাঁতখন্ড মিলনী সংঘ ও গ্রন্থাগারের পক্ষ থেকে মহিদুল আলম মল্লিক, তপন মল্লিক বলেন, ১১ এপ্রিল পতাকা উত্তোলনের মধ্য দিয়ে বিভিন্ন প্রতিযোগিতার আনুষ্ঠানিক সূচনা হয়। ১২ এপ্রিল সারাদিনব্যাপী ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ড্যান্স বাংলা ড্যান্স খ্যাত শিল্পী সমন্বয়ে সান্ধ্যকালীন বর্ণময় অনুষ্ঠান সকলের মন জয় করে। ১৩ এপ্রিল সান্ধ্যকালীন অনুষ্ঠানে এলাকার দুস্থ মানুষদের বিনামূল্যে বস্ত্র বিতরণ করা হয় ও বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।

 এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বড়শুল ২ নং গ্রাম পঞ্চায়েতের প্রধান রমেশ চন্দ্র সরকার, উপপ্রধান নাজিরা বেগম, বিশিষ্ট কবি আবু মনির উদ্দিন চৌধুরী, শক্তিগড় যুব গোষ্ঠীর সভাপতি শেখ রতন, তাঁত খন্ড মিলনী সংঘ ও গ্রন্থাগারের সভাপতি শেখ শফিক সহ শামসের আলম মল্লিক, শেখ নাজির প্রমুখ। 

পবিত্র ঈদের বার্ষিক অনুষ্ঠান প্রত্যক্ষ করার জন্য গ্রামের মানুষ সারা বছর ধরে অধীর আগ্রহে অপেক্ষা করে থাকেন। মহিদুল আলম মল্লিক আরও বলেন, ক্লাবের সমস্ত সদস্য ও সদস্যাদের ঐকান্তিক প্রচেষ্টায় এই মহতী অনুষ্ঠান সকলের নজর কাড়ে। ১৩ এপ্রিল সান্ধ্যকালীন অনুষ্ঠানে টলিউডের অভিনেত্রী রোশনি ঘোষ ও জি বাংলা সা রে গা মা পা খ্যাত শিল্পী সমন্বয়ে বর্ণাঢ্য অনুষ্ঠান হয়।