চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাসপাতালে রক্ত সঙ্কট মেটাতে এগিয়ে এলো স্বেচ্ছাসেবী সংস্থা আকাশ


 

হাসপাতালে রক্ত সঙ্কট মেটাতে এগিয়ে এলো স্বেচ্ছাসেবী সংস্থা আকাশ





Atanu Hazra 
Sangbad Prabhati, 28 April 2024
অতনু হাজরা, জামালপুর : সারা রাজ্য জুড়ে চলছে তাপপ্রবাহ। সূর্যের তেজে কাহিল মানুষ জন। তাপমাত্রা কখনও কখনও ৪৩-৪৫ ডিগ্রি উঠে যাচ্ছে। প্রচন্ড গরমে রক্ত সংকট শুরু হয়ে গেছে রাজ্যের বিভিন্ন ব্লাড ব্যাঙ্কে। এই কঠিন পরিস্থিতিতে রক্ত সংকট মেটাতে এগিয়ে এলো জামালপুরের একটি স্বেচ্ছাসেবী সংস্থা 'আকাশ '। 

অতিরিক্ত গরমের কারণে রবিবার তাঁরা তাদের কার্যালয়ে একটি সান্ধ্য কালীন রক্তদান শিবিরের আয়োজন করে। সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি অয়ন চক্রবর্তী বলেন, বছরের বিভিন্ন সময় তাঁদের পক্ষ থেকে রক্তদান শিবিরের আয়োজন করা হয়। 

এই মুহূর্তে ব্লাড ব্যাঙ্কগুলিতে রক্তের সঙ্কট চলছে। প্রচুর মানুষ রক্তের জন্য সমস্যায় পড়ছেন। মুমূর্ষু মানুষগুলোকে রক্তের সমস্যা থেকে মুক্তি দিতেই স্বেচ্ছাসেবী সংস্থা 'আকাশ' আজকের এই রক্তদান শিবির করেছে। ৫০ জন রক্তদাতা আজ রক্তদান করেন এবং সংগৃহীত রক্ত তুলে দেওয়া হয় বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্লাড ব্যাঙ্কের হাতে। মানুষ যাতে রক্তের অভাবে কোনো সমস্যায় না পড়েন তাই তাঁরা প্রজেক্ট ধমনী নামে একটি প্রজেক্ট চালান যেখানে তাঁদের সদস্যরাই সরাসরি বিভিন্ন জায়গায় গিয়ে রক্ত দিয়ে আসেন। আকাশ পরিবার শুধু রক্তদান শিবিরই নয় সারা বছর নিরবচ্ছিন্ন ভাবে সামাজিক কাজ করে যায়।