চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

Joy Johar Mela পূর্ব বর্ধমান জেলার ৯ টি ব্লকে শুরু হয়েছে আদিবাসী সম্প্রদায়ের জয় জোহার মেলা


 

Joy Johar Mela 

পূর্ব বর্ধমান জেলার ৯ টি ব্লকে শুরু হয়েছে আদিবাসী সম্প্রদায়ের জয় জোহার মেলা


Atanu Hazra
Sangbad Prabhati, 3 March 2024

অতনু হাজরা, পূর্ব বর্ধমান : পশ্চিমবঙ্গের বারোটি জেলার বিভিন্ন ব্লকে আজ থেকে শুরু হল জয় জোহার মেলা। পশ্চিমবঙ্গ সরকারের অনগ্রসর শ্রেণি কল্যান ও আদিবাসী উন্নয়ন বিভাগের উদ্যোগে এবং জেলা ও ব্লক প্রশাসনের ব্যবস্থাপনায় এই মেলা আয়োজিত হচ্ছে। পূর্ব বর্ধমান জেলার ৯ টি ব্লকে জয় জোহার মেলা অনুষ্ঠিত হচ্ছে। জেলা পর্যায়ের মেলা আউসগ্রাম ২ ব্লকের গেঁড়াই হাই স্কুল মাঠে জয় জোহার মেলার উদ্বোধন হয়েছে।

 কালনা ১ ব্লকের ধাত্রীগ্রামে 'মাদলের ছন্দে মেতে উঠুন আনন্দে' এই স্লোগানকে সামনে রেখে জয় জোহার মেলার উদ্বোধন করেন রাজ্যের প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের মন্ত্রী স্বপন দেবনাথ। উপস্থিত ছিলেন পঞ্চায়েত সমিতির সভাপতি শ্রাবণী পাল সহ অন্যান্যরা। 

জামালপুরে কিষাণ মান্ডিতে শুরু হয়েছে আদিবাসী সম্প্রদায়ের জয় জোহার মেলা। ৩ মার্চ থেকে ৫ মার্চ পর্যন্ত চলবে এই মেলা। আদিবাসী প্রথাতে পূজো অর্চনার মধ্য দিয়ে মেলার শুভ সূচনা হয়। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ সুনীল কুমার মন্ডল, বিধায়ক অলক কুমার মাঝি, পঞ্চায়েত সমিতির সভাপতি পূর্ণিমা মালিক, তৃণমূলের ব্লক সভাপতি তথা পূর্ত কর্মাধ্যক্ষ মেহেমুদ খান, সহ-সভাপতি ভূতনাথ মালিক, জেলা এস টি সেলের সভাপতি তারক টুডু, বিডিও পার্থ সারথী দে, জামালপুর থানার ভারপ্রাপ্ত আধিকারিক নিতু সিং, কৃষি আধিকারিক সঞ্জীবুল ইসলাম, মেলা কমিটির সম্পাদক গৌতম মাঝি, ব্লকের বিভিন্ন মাঝি বাবারা, দেবু হেমব্রম সহ অন্যান্যরা। 

উপস্থিত সকল অতিথিদের মেলা কমিটির পক্ষ থেকে সম্মানিত করা হয়। তিন দিন ধরে চলবে এই মেলা। আজ প্রথম দিনে একটি আট দলীয় ফুটবল প্রতিযোগিতা হয়। এছাড়া বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা, সাঁওতালী নৃত্যের প্রতিযোগিতা সহ নানা সাংস্কৃতিক অনুষ্ঠান করা হবে। শেষ দিন আদিবাসী সম্প্রদায়ের কৃতী শিক্ষার্থীদের ও গুণীজনদের সম্বর্ধনা দেওয়া হবে। অনুষ্ঠানটি সুন্দর ভাবে পরিচালনা করেন রবীন মান্ডি।

এছাড়াও মেমারি ১ ব্লক, মেমারি ২ ব্লক, আউসগ্রাম ১ ব্লক, ভাতার, বর্ধমান ২ ব্লক, কালনা ২ ব্লকে জয় জোহার মেলার আয়োজন করা হয়েছে।