Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

নারীদের সশক্তিকরণের উদ্দেশ্যে "ওমেন্স সেল্ফ ডিফেনস ওয়ার্কশপ"


 

নারীদের সশক্তিকরণের উদ্দেশ্যে "ওমেন্স সেল্ফ ডিফেনস ওয়ার্কশপ"




Sangbad Prabhati, 18 March 2024

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : বর্ধমান ক্যারাটে-ডো অ্যাসোসিয়েশনের পরিচালনায় বর্ধমানের শাঁখারিপুকুরের অগ্রদূত সংঘের ময়দানে "ওমেন্স সেল্ফ ডিফেনস ওয়ার্কশপ" অনুষ্ঠিত হল রবিবার। নারীদের সশক্তিকরণের উদ্দেশ্যে বিনামূল্যে এই ট্রেনিংটি আয়োজন করা হয়। পূর্ব বর্ধমান জেলার বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ৪০ জন স্কুল-কলেজের ছাত্রী, কর্মজীবী নারী এবং গৃহিণী এই ট্রেনিংয়ে অংশগ্রহণ করেন। রাতদিন ডক্টরস চেম্বার ও অগ্রদূত সংঘের সহযোগিতায় এই ট্রেনিংটি সুষ্ঠু ভাবে সম্পন্ন হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বর্ধমান সহযোদ্ধার সম্পাদক প্রীতিলতা বন্দ্যোপাধ্যায়। উনি সকল মহিলাদের উদ্দেশ্যে বলেন, "নিজের উপস্থিত বুদ্ধি, সাহস ও ক্যারাটের কলাকৌশল জানা থাকলে নিজের রক্ষা নিজেই করা যায়।" 

সেল্ফ ডিফেন্স ট্রেনার হিসেবে উপস্থিত ছিলেন বর্ধমানের প্রখ্যাত মার্শাল আর্টস কোচ রেনসি দেবাশীষ কুমার মন্ডল। তিনি ৬ষ্ঠ ডান ব্ল্যাক বেল্ট, এশিয়ান ক্যারাটে ফেডারেশনের জাজ এবং জুডো ও উশুতে এন.আই.এস. ডিগ্রির অধিকারী। আয়োজকদের তরফে জেলা ক্যারাটে সংস্থার মহাসচিব দেবাশীষবাবু জানান, "ক্যারাটে সহ অন্যান্য মার্শাল আর্টসের কলাকৌশল প্রদর্শনের মাধ্যমে নারীদের শারীরিকভাবে ও মানসিকভাবে সুদৃঢ় করার উদ্যেশ্যে এই ট্রেনিং ক্যাম্পের আয়োজন করা হয়েছে, যাতে বিভিন্ন পরিস্থিতিতে নারীরা নিজেদের আত্মরক্ষা নিজেরাই করতে পারেন।" 

অনুষ্ঠানের শেষে সকল অংশগ্রহণকারীদের প্রশংসাপত্র প্রদান করা হয় এবং আগামীদিনেও এই ধরনের কর্মশালা আয়োজন করা হবে বলে জানানো হয়।