Scrooling

প্রয়াত টাটা গ্রুপের কর্ণধার রতন টাটা, দুর্গা পুজোর আনন্দের মাঝে বিষাদের ছায়া # 'দাদাসাহেব ফালকে' সম্মানে ভূষিত হলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী # হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

তিনদিন ব্যাপী আয়োজিত মতুয়া মহাসম্মেলন চলছে জৌগ্রামে


 

তিনদিন ব্যাপী আয়োজিত মতুয়া মহাসম্মেলন চলছে জৌগ্রামে





Atanu Hazra
Sangbad Prabhati, 15 March 2024

অতনু হাজরা, জামালপুর : পূর্ব বর্ধমানের জামালপুরে জৌগ্রামের কলুপুকুরে অনুষ্ঠিত হচ্ছে মতুয়া সম্প্রদায়ের মহাসম্মেলন। অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘের জৌগ্রাম আঞ্চলিক কমিটির পরিচালনায় তিন দিন ব্যাপী আয়োজিত এই সম্মেলনের সূচনা হয় বৃহস্পতিবার। উপস্থিত ছিলেন মতুয়া সম্প্রদায়ের সংহাধিপতি তথা তৃণমূলের রাজ্যসভার সাংসদ মমতাবালা ঠাকুর। ছিলেন বিধায়ক অলক কুমার মাঝি, তৃণমূল কংগ্রেসের জামালপুর ব্লক সভাপতি তথা পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ মেহেমুদ খান, পঞ্চায়েত সমিতির সভাপতি পূর্ণিমা মালিক, জৌগ্রাম পঞ্চায়েতের প্রধান মল্লিকা মন্ডল সহ অন্যান্যরা। 

পরে সাংসদ মমতাবালা ঠাকুর আবুইঝাটি ১ অঞ্চলেও যান। সেখানে উপস্থিত ছিলেন প্রধান রমজান শা। কেন্দ্র সরকারের সিএএ নিয়ে তিনি তীব্র প্রতিবাদ করেন তিনি। তিনি বলেন, কেন্দ্রের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শা বলেছিলেন আশ্রয় নেওয়া ব্যক্তি আর অনুপ্রবেশকারীদের মধ্যে পার্থক্য জানেন না মুখ্যমন্ত্রী। এই প্রশ্নের উত্তরে মমতা বালা ঠাকুর বলেন, ওনারা জানে বলেই এমন আইন তৈরি করেছেন। সেই আইনের যে ৯ টি ধারা তৈরি হয়েছে যা ডকুমেন্ট দিতে হবে তা কোন মানুষের কাছেই নেই। তাহলে নাগরিকত্ব হবে কি করে? তারা বলছে নিঃশর্ত নাগরিকত্ব দিচ্ছে। তাহলে এতগুলো শর্ত কেন বেঁধে দিলেন? তিনি যথেষ্ট আশাবাদী যে রাজ্যের মতুয়া ভোট তাঁদের দিকেই থাকবে। শুধু তাই নয় তিনি আরও বলেন নাগরিকত্বের জন্য মতুয়ারা কোনো রকম ফর্ম করবেন না। মতুয়াদের এই সম্মেলনে লোকজন খুব বেশি দেখা যায়নি যেটা নিশ্চয়ই চিন্তায় ফেলবে তৃণমূল কংগ্রেসকে।