Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

লোকসভা নির্বাচন : ইভিএম ব্যবহারে ভোটার সচেতনতা অনুষ্ঠান


 

লোকসভা নির্বাচন : ইভিএম ব্যবহারে ভোটার সচেতনতা অনুষ্ঠান 




Sangbad Prabhati, 2 March 2024

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : সামনেই লোকসভা নির্বাচন। ইলেকট্রনিক ভোটিং মেশিন ব্যবহারে জনসচেতনতা গড়ে তুলতে নির্বাচন দপ্তর ময়দানে নেমে পড়েছে। সিস্টেমেটিক ভোটারস এডুকেশন অ্যান্ড ইলেক্টোরাল পার্টিশিপেশন কর্মসূচিতে ১ মার্চ পূর্বস্থলী ১ নম্বর ব্লকের নাদনঘাট থানার নসরতপুর পঞ্চায়েতের অন্তর্গত পারুল ডাঙ্গা নসরতপুর উচ্চ বিদ্যালয়ে আসন্ন লোকসভা নির্বাচনকে সামনে রেখে ইভিএম মেশিন ব্যবহারের একটি পাবলিক অ্যাওয়ারনেস প্রোগ্রাম অনুষ্ঠিত হলো। 

জানা যায় পূর্বস্থলী ১ নম্বর ব্লকের প্রতিটি বুথেই এই প্রোগ্রাম করা হবে। এখানে বি এল ও এবং সাধারণ মানুষদের ইভিএম মেশিনের সঠিক ব্যবহার সম্পর্কে ট্রেনিং দেওয়া হবে। যাতে করে সাধারণ মানুষ সঠিকভাবে ইভিএম মেশিন ব্যবহার সম্পর্কে জানতে পারে। এটাই এই প্রোগ্রামের মূল লক্ষ্য বলে জানা যায়। অনেকেই সঠিক ভাবে ইভিএম মেশিন ব্যবহার করতে পারেন না তাই লোকসভা নির্বাচনের আগেই তাদের এই ট্রেনিং এর মাধ্যমে ইভিএম মেশিন ব্যবহার শেখানো হচ্ছে। যাতে তাদের ভোট দিতে কোন রকম অসুবিধে না হয়।