চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

Thanks to CM Mamata Banerjee মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে ধন্যবাদ জানাতে গ্রাম থেকে শহরে মহিলাদের মিছিল


 

Thanks to CM Mamata Banerjee 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে ধন্যবাদ জানাতে গ্রাম থেকে শহরে মহিলাদের মিছিল


জগন্নাথ ভৌমিক, পূর্ব বর্ধমান : গ্রাম থেকে শহর বাংলার মহিলারা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে ধন্যবাদ জ্ঞাপনের পাশাপাশি দু'হাত তুলে অভিনন্দন ও শুভ কামনা জানাচ্ছেন। সদ্য রাজ্য বাজেটে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লক্ষীর ভান্ডার প্রকল্পে সাধারণ মহিলাদের ১০০০ টাকা এবং তপশীলি জাতি ও উপজাতি মহিলাদের প্রতি মাসে ১২০০ টাকা করা হচ্ছে বলে ঘোষণা করেছেন। এছাড়া বিদ্যালয়ে মিড ডে মিল এর রাঁধুনিদের ভাতা বৃদ্ধি করা হচ্ছে বলেও ঘোষণা করেছেন। স্বভাবতই গোটা রাজ্যের মহিলারা উচ্ছ্বসিত। শনিবার বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানিয়ে পূর্ব বর্ধমান জেলার কালনা ১নং ব্লক মহিলা তৃণমূল কংগ্রেসের উদ্যোগে মিছিল ও সভা হয়। ধাত্রী গ্রাম এলাকায় মহিলাদের বিশাল মিছিলে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ। তিনি মহিলাদের সঙ্গে মিছিলে পা মেলান। পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে ধন্যবাদ জ্ঞাপনের সভায় বক্তব্য রাখতে গিয়ে কেন্দ্রের বিজেপি সরকারের তীব্র সমালোচনা করেন। মন্ত্রী স্বপন দেবনাথ বলেন বিজেপি সরকার গরীব মানুষের টাকা আটকে রেখে নাটক করছে। আর বাংলার মুখ্যমন্ত্রী মমতা দিদি কেন্দ্রের বঞ্চনাকে ধিক্কার জানিয়ে গরীব মানুষের ১০০ দিনের কাজের টাকা মিটিয়ে দেবেন। রাজ্যে জব কার্ড হোল্ডারদের জন্য ৫০ দিনের কাজের প্রকল্প চালু করবেন। এছাড়া লক্ষ্মীর ভান্ডার এর টাকা দ্বিগুণ এবং মিড ডে মিলের ভাতা বাড়ানোর বিষয়টিও উল্লেখ করেন। মন্ত্রী স্বপন দেবনাথ আরও বলেন, সামনেই লোকসভা ভোট। আপনাদের সিদ্ধান্ত নিতে হবে। বিজেপি সরকার যে ভাবে দীর্ঘ সময় গরীব মানুষের টাকা আটকে বঞ্চনা করছে। এর প্রতিবাদ ভোট বাক্সে প্রতিফলিত করার আহ্বান জানান।

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানাতে শহর বর্ধমান মহিলা তৃণমূল কংগ্রেসের উদ্যোগে বীরহাটা ট্রাফিক গার্ডের সংযোগস্থলে সভা হয়। মহিলা তৃণমূল কংগ্রেসের শহর সভানেত্রী আলপনা হালদারের নেতৃত্বে এই সভা হয়।

 বক্তব্য রাখেন মহিলা তৃণমূল কংগ্রেসের পূর্ব বর্ধমান জেলার সভানেত্রী শিখা দত্ত সেনগুপ্ত, যুব তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি রাসবিহারী হালদার, আইএনটিটিইউসি'র জেলা সভাপতি সন্দীপ বসু, তৃণমূল কংগ্রেসের জেলা মুখপাত্র প্রসেনজিৎ দাস, জেলা নেতা জয়দেব মুখার্জী, কাউন্সিলর সনৎ বক্সী, সাহাবুদ্দিন খান, যুব তৃণমূলের বর্ধমান শহর সভাপতি অভিরূপ যশ সহ অন্যান্যরা।