Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

Pankaj Udhas no more ‘চিঠঠি আই হে...' : গজল কিং এর প্রয়াণে শোকস্তব্ধ বলিউড ও সঙ্গীতজগত


 

Pankaj Udhas no more


‘চিঠঠি আই হে...' : গজল কিং এর প্রয়াণে শোকস্তব্ধ বলিউড ও সঙ্গীতজগত





Sangbad Prabhati, 26 February 2024

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : তারাদের দেশে পাড়ি দিলেন সঙ্গীত জগতের আরেক তারা। প্রয়াত হয়েছেন কিংবদন্তী সঙ্গীতশিল্পী তথা ‘গজল কিং’ পঙ্কজ উধাস। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭২ বছর। তিনি দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। ভর্তি ছিলেন মুম্বইয়ের একটি হাসপাতালে। সোমবার বেলা ১১টা নাগাদ সেই হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন গজল শিল্পী পঙ্কজ উধাস। শিল্পীর গাওয়া গানগুলির মধ্যে সুপার হিট ‘চিঠঠি আই হে আই হে...’, ‘চান্দি জ্যায়সা রঙ হ্যায় তেরা...’, ‘না কাজরে কি ধার...’, ‘জারা আহিস্তা চল’, ‘দিওয়ারো সে মিল কর রোনা...’ ইত্যাদি।

৮০-র দশক থেকে বলিউডের বিভিন্ন সিনেমা বা অ্যালবামের গজল মুগ্ধ করেছে ভারতবাসীকে। বহু সম্মান ও পুরস্কারে ভূষিত হয়েছেন পঙ্কজ উধাস। ভারত সরকার তাঁকে পদ্মশ্রী সম্মানও দিয়েছে। পঙ্কজ উধাস এর প্রয়াণে অপূরণীয় ক্ষতি হলো বিনোদন জগতের। তাঁর মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়তেই শোকস্তব্ধ বলিউড ও সঙ্গীতজগত।