চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

Matua Mahasangha আধার কার্ড বাতিল হওয়ার ঘটনায় শঙ্কিত মতুয়াদের একাংশ


 

Matua Mahasangha

আধার কার্ড বাতিল হওয়ার ঘটনায় শঙ্কিত মতুয়াদের একাংশ




Jagannath Bhoumick
Sangbad Prabhati, 18 February 2024

জগন্নাথ ভৌমিক, বর্ধমান : পূর্ব বর্ধমান জেলার জামালপুর সহ অন্যান্য জেলায় আধার কার্ড বাতিল হওয়ার ঘটনায় শঙ্কিত মতুয়াদের একাংশ। রবিবার বর্ধমানে অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘের তরফে সেই শঙ্কিত হওয়ার বিষয়টি সাংবাদিকদের জানানো হয়েছে। অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘের পূর্ব বর্ধমান জেলা সভাপতি সুপ্রভাত গাইন রবিবার আলিশা বাসস্ট্যান্ডের কাছে এক সাংবাদিক বৈঠকে বলেন, এই ঘটনায় সিঁদুরে মেঘ দেখছেন তাঁরা। এই বৈঠকে সংগঠনের অন্যান্য নেতৃত্বের মধ্যে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক গৌতম মন্ডল, সম্পাদক বাসুদেব যশ, রীতা বিশ্বাস সহ অন্যান্যরা।

সুপ্রভাত গাইন বলেন, ২০১৯ সালে সিএএ এবং এনআরসি'র ভয় দেখিয়ে বিজেপি সরকার নির্বাচনী বৈতরণী পার করেছে। তখন বলে ছিল হিন্দুদের কোনও ভয় নেই। ২০১৯ এর পরে হঠাৎই এবারের জানুয়ারি মাস থেকে আধার কার্ড বাতিল হতে শুরু করেছে। আধার কার্ড না থাকলে বিরাট অসুবিধার মধ্যে পড়তে হবে। বাংলাদেশ থেকে আসা উদ্বাস্তু মানুষদের শান্তি কেড়ে নিতে এই কাজ করা হচ্ছে। তারা জানান, মতুয়াদের বেশিরভাগ শান্তনু ঠাকুরকে দেখে বিজেপিকে ভোট দিয়েছেন। কিন্তু কেন্দ্রে মন্ত্রী হবার পর থেকে তাদের আর পাত্তা দিচ্ছেন না তিনি। এতে তারা ক্ষুব্ধ। 

পাশাপাশি তারা আরও জানিয়েছেন, দেশে সবচেয়ে বেশি সি এ এ বিরোধী মমতা বন্দোপাধ্যায়। তাই তারা মনে করছেন তিনি মতুয়াদের পক্ষে আছেন বলেই এসব চক্রান্ত করে মতুয়াদের রাতের ঘুম কেড়ে নেওয়া হচ্ছে। এখন উচ্চ মাধ্যমিক পরীক্ষা চলছে। পরীক্ষা শেষ হলেই তাঁরা আন্দোলনের পথে যাবেন।