চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

Madhyamik 2024 পূর্ব বর্ধমানে মাধ্যমিকের প্রথম দিনের পরীক্ষা নির্বিঘ্নে


 

Madhyamik 2024

পূর্ব বর্ধমানে মাধ্যমিকের প্রথম দিনের পরীক্ষা নির্বিঘ্নে




Atanu Hazra & Sk Samsuddin
Sangbad Prabhati, 2 February 2024

অতনু হাজরা ও সেখ সামসুদ্দিন : পূর্ব বর্ধমান জেলায় মাধ্যমিকের প্রথম দিনের পরীক্ষা নির্বিঘ্নেই সম্পন্ন হয়েছে। জেলা প্রশাসনের তরফে মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য যথোপযুক্ত ব্যবস্থা করা হয়েছিল। জামালপুর ব্লকের মোট ৬টি বিদ্যালয়ে মাধ্যমিক পরীক্ষার সেন্টার হয়েছে। সেলিমাবাদ হাই স্কুল ও আঝাপুর হাই স্কুল হয়েছে মেন সেন্টার। সেলিমাবাদের অধীনে সাব সেন্টার হিসাবে আছে বনবিবিতলা হাই স্কুল, শুঁড়ে কালীতলা হাই স্কুল ও চকদিঘী হাই স্কুল এই তিনটি স্কুল। আঝাপুর হাই স্কুলের অধীনে সাব সেন্টার হিসাবে আছে গোপালপুর মুক্তকেশী বিদ্যালয়। এবছরই প্রথম মাধ্যমিক পরীক্ষা শুরু হলো সকাল ৯টা ৪৫ মিনিটে। সতর্ক ছিল জামালপুরের প্রশাসন। সকাল থেকেই মেঘলা আকাশ সেই কারণে প্রতিটি সেন্টারের উল্লেখযোগ্য জায়গায় ছিল সিভিক মোতায়েন। 

প্রতিটি সেন্টার নিজে ঘুরে দেখেন বিডিও পার্থ সারথী দে, জামালপুর থানার ভারপ্রাপ্ত আধিকারিক নিতু সিং। বিধায়ক অলক কুমার মাঝিও বিভিন্ন সেন্টার ঘুরে দেখেন ও অভিভাবক অভিভাবিকাদের সাথে কথা বলেন। প্রতিটি সেন্টারের বাইরে ছিল তৃণমূল ছাত্র পরিষদের প্রতিনিধিরা।

 বনবিবিতলা হাই স্কুলে উপস্থিত ছাত্র ছাত্রীদের হাতে গোলাপ ফুল ও পেন তুলে দিয়ে শুভেচ্ছা জানায় জামালপুর ব্লক তৃণমূল ছাত্র পরিষদ। উপস্থিত ছিলেন ব্লকের সভাপতি বিট্টু মল্লিক। 

ছাত্র পরিষদের জেলা সভাপতি স্বরাজ ঘোষ। তিনি নিজে বর্ধমানের হরিজন ও বাণীপীঠ স্কুলে উপস্থিত ছিলেন মাধ্যমিক পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানাতে। তিনি বলেন সব ব্লক সভাপতিদের নির্দেশ দিয়েছেন প্রতিটি সেন্টারের বাইরে যেন তাঁদের প্রতিনিধি উপস্থিত থাকে। 

যাতে কোনো ছাত্র ছাত্রীর অসুবিধা হলে সাথে সাথে তাদের পাশে দাঁড়ানো যায়। তৃণমূলের ব্লক সভাপতি মেহেমুদ খান বলেন, তিনি প্রতিটি অঞ্চলের নেতৃত্বকে নির্দেশ দিয়েছেন সকাল থেকেই তাঁরা নিজস্ব এলাকায় সজাগ থাকেন। কোনো মাধ্যমিক পরীক্ষার্থীর কোনো অসুবিধা হলে সাথে সাথেই তাদের সাহায্য করতে এগিয়ে যেতে হবে। কোনো পরীক্ষার্থীর নিজস্ব সেন্টারে পৌঁছাতে অসুবিধা হলে তাকে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করতে হবে। পূর্ব বর্ধমান জেলার মাধ্যমিক পরীক্ষার কনভেনর অমিত কুমার ঘোষ আমাদের জানান, পরীক্ষা নিয়ে জেলা সহ সমস্ত ব্লক প্রশাসন সজাগ আছেন। জেলায় প্রথম দিনের পরীক্ষায় কোন রকম কোনো সমস্যা হয় নি। জামালপুর ব্লকের মাধ্যমিক পরীক্ষার দায়িত্বপ্রাপ্ত কনভেনর কমিটির সদস্য দেবব্রত মুখার্জী জানান, ব্লকে প্রথম দিনের পরীক্ষা শান্তিপূর্ন ভাবেই মিটেছে।

মেমারি ১ ব্লক তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতির উদ্যোগে দেবীপুর আদর্শ হাইস্কুলে আগত মাধ্যমিক পরীক্ষার্থীদের পেন ও ক্যাডবেরি দিয়ে শুভেচ্ছা জানান এবং সাফল্য কামনা করেন। উপস্থিত ছিলেন পূর্ব বর্ধমান জেলা পরিষদের কর্মাধ্যক্ষ ও মেমারি ১ ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি নিত্যানন্দ ব্যানার্জী, মেমারি এক পঞ্চায়েত সমিতির শিক্ষা কর্মাধ্যক্ষ মৃন্ময় ঘোষ, জনস্বাস্থ্য কর্মাধ্যক্ষ আব্দুল হাকিম, দেবীপুর গ্রাম পঞ্চায়েত প্রধান অশোক কুমার সরকার, মেমারি ১ ব্লক তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি তথা পূর্ব বর্ধমান জেলা মাধ্যমিক নোডাল অ্যাডভাইসারী কমিটির সদস্য কৌশিক মল্লিক, দেবীপুর অঞ্চল তৃণমূল কংগ্রেস নেতা দেবব্রত রায় সহ দেবীপুর অঞ্চলের তৃণমূল কংগ্রেসের কর্মীবৃন্দ। পরে উপস্থিত এসে উপস্থিত হন পূর্ব বর্ধমান জেলা মাধ্যমিক রিজিওনাল অফিসার, পূর্ব বর্ধমান জেলা মাধ্যমিক পরীক্ষা কনভেনার অমিত কুমার ঘোষ সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ। 

রায়না ১ ব্লক তৃণমূল ছাত্র পরিষদের পক্ষ থেকে মাধ্যমিক পরীক্ষার্থীদের গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানান টিএমসিপি নেতৃত্ব।