Scrooling

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

Centenary celebration শতবর্ষে বর্ধমান টাউন স্কুল, মহাসমারোহে উদযাপন


 

Centenary celebration

শতবর্ষে বর্ধমান টাউন স্কুল, মহাসমারোহে উদযাপন




Sangbad Prabhati, 2 February 2024

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : ১০০ বছরে বর্ধমান টাউন স্কুল। শতবর্ষের প্রতিষ্ঠা দিবস উদযাপনে তিন দিনব্যাপী নানান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শতবর্ষের পদার্পণ উপলক্ষে বৃহস্পতিবার বর্ধমান টাউন স্কুলের পক্ষ থেকে এক বর্ণাঢ্য পথযাত্রার আয়োজন করা হয়। ওই পদযাত্রায় বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী সহ অবসরপ্রাপ্ত শিক্ষকরা বিদ্যালয়ের প্রাক্তনীরা এবং বর্তমান ছাত্ররা অংশ নেয়।

 পদযাত্রায় পা মেলা বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কাজল কুমার চক্রবর্তী, পরিচালন কমিটির সভাপতি উত্তম সেনগুপ্ত, প্রাক্তন প্রধান শিক্ষক আশীষ নন্দী, বিদ্যালয় এর প্রাক্তনী তথা বিশিষ্ট আইনজীবী কমল কুমার দত্ত, বিশ্বজিৎ মল্লিক, স্বপন সিনহা, প্রসেনজিৎ দাস, মহঃ আসরাফ উদ্দিন সহ বহু বিশিষ্ট প্রাক্তনী, বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকরা এবং ছাত্ররা।

শুক্রবার পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয় এরপর বিদ্যালয়ের মঞ্চে প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে শতবর্ষ অনুষ্ঠানের উদ্বোধন করেন বর্ধমান মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ কৌস্তুভ নায়েক সহ অন্যান্যরা। এদিন ১০০ জন বিশিষ্ট প্রাক্তনীকে বিদ্যালয়ের পক্ষ থেকে সম্মানিত করা হয়। 

এদিনের অনুষ্ঠানে কৃতি প্রাক্তনী অবসরপ্রাপ্ত জেলা জজ ইন্দ্রনীল অধিকারী সহ বহু বিশিষ্ট প্রাক্তনী উপস্থিত ছিলেন। বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন উপলক্ষে শুক্রবার দুপুরে আমন্ত্রিত অতিথি হিসেবে বিদ্যালয়ে আসেন বর্ধমান মহিলা থানার ইন্সপেক্টর ইনচার্জ বনানী রায়। বিদ্যালয়ের পক্ষ থেকে তাঁকে সম্বর্ধিত করা হয়। 

বর্ধমান টাউন স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কাজল কুমার চক্রবর্তী বলেন, শতবর্ষে তাদের প্রধান কাজ পড়াশোনার মানোন্নয়নের পাশাপাশি প্রাক্তনীদের সঙ্গে বিদ্যালয়ের বন্ধন আরও সুদৃঢ় করা। বিদ্যালয়ের সামগ্রিক উন্নয়নে তাঁরাও যাতে সাথী হতে পারেন। শতবর্ষকে স্মরণীয় করে রাখতে বিদ্যালয়ের প্রধান প্রবেশ পথে শতবর্ষ তোরণ নির্মাণ করা হবে।

বর্ধমান টাউন স্কুলের পরিচালন কমিটির সভাপতি উত্তম সেনগুপ্ত বলেন, শতবর্ষ উদযাপনে এক বছর ধরে নানা অনুষ্ঠানের আয়োজন করা হবে। উচ্চ মাধ্যমিক পরীক্ষা শেষ হওয়ার পর সেই সব কর্মসূচি রূপায়িত হবে।

বর্ধমান টাউন স্কুলের প্রাক্তনীদের মধ্যে ইন্দ্রনীল অধিকারী, বিশ্বজিৎ মল্লিক, স্বপন সিনহা সহ অন্যান্যরা বলেন, বিদ্যালয়ের সামগ্রিক উন্নয়নে তাঁরা সহযোগিতার হাত বাড়িয়ে দিতে প্রস্তুত।