Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

রামকৃষ্ণদেবের ১৮৯ তম জন্মজয়ন্তী উপলক্ষে বার্ষিক উৎসব সারদা আশ্রমে


 

রামকৃষ্ণদেবের ১৮৯ তম জন্মজয়ন্তী উপলক্ষে বার্ষিক উৎসব সারদা আশ্রমে  




Sangbad Prabhati, 12 February 2024

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : ভগবান শ্রীশ্রী রামকৃষ্ণদেবের ১৮৯ তম জন্মজয়ন্তী উপলক্ষে বার্ষিক সাধারণ উৎসব অনুষ্ঠিত হল বর্ধমান সুভাষ পল্লী সারদা আশ্রমে। দুদিন ব্যাপী আয়োজিত ভক্ত সম্মেলনে রবিবার বহু মানুষ উপস্থিত ছিলেন। শ্রীমৎ ভগবত গীতাপাঠ, ভক্তিগীতি, আলোচনা, গীতি আলেখ্য, কালী কীর্তন প্রভৃতি হয়। 

প্রথম দিন শনিবার শ্রীমদ্ভগবত গীতা পাঠ ভক্তি আলোচনা করেন শ্রীমৎ স্বামী বিজ্ঞানানন্দ তীর্থ মহারাজ শ্রীরামকৃষ্ণ আশ্রম সিতাই কোচবিহার। ১১ ফেব্রুয়ারি রবিবার সকালে প্রভাত ফেরী শ্রী শ্রী ঠাকুর রামকৃষ্ণ দেবের বিশেষ পূজা, হোম, পুষ্পাঞ্জলি। ভক্তিগীতি পাঠ করেন লক্ষণ বাগ। শ্রী রামকৃষ্ণ সারদা প্রসঙ্গে আলোচনা করেন অমলাত্মানন্দজী মহারাজ সম্পাদক সোমসার বাঁকুড়া। গীতি আলেখ্য, পরম পুরুষ রামকৃষ্ণ পরিচালনায় ডঃ রাম নারায়ণ পান সম্প্রদায়। এদিন সন্ধ্যায় কালী কীর্তন পাঠ পরিচালনায় শ্রীমৎ স্বামী শিবাত্মানন্দজী মহারাজ সম্পাদক বর্ধমান রামকৃষ্ণ সাত্মানন্দমঠ রাধানগর। 

সারদা আশ্রমের অধ্যক্ষ দুর্গেশানন্দজী মহারাজ জানালেন এই উৎসব উপলক্ষে তিন হাজার মানুষের ভোগ প্রসাদের আয়োজন করা হয়েছে। তিনি আরও বলেন প্রতিবছর এইদিনে সাধারণ উৎসব করা হয়। পাশাপাশি আজকের দিনটি বিশেষ তাৎপর্যপূর্ণ ঠাকুর শ্রীরামকৃষ্ণদেবের মানুষপুত্র বেলুড় মঠ ও মিশনের প্রথম অধ্যক্ষ স্বামী ব্রহ্মানন্দ মহারাজের জন্মতিথি ও স্বামী গম্ভীরানন্দজী মহারাজের জন্মতিথিও একই সঙ্গে পালিত হলো।