Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

বর্ধমানে অভিনব উদ্যোগ : আবর্জনা ময়লাবাহী গাড়িতে দিন, পরিবর্তে রসুন নিন



 

বর্ধমানে অভিনব উদ্যোগ : আবর্জনা ময়লাবাহী গাড়িতে দিন, পরিবর্তে রসুন নিন




Sangbad Prabhati, 28 February 2024

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : আবর্জনা সঠিক ভাবে ভাগ করে ময়লাবাহী গাড়িতে দিন, আর পরিবর্তে রসুন নিন। বুধবার সাতসকালে এই প্রস্তাব নিয়েই গৃহস্থের বাড়ির সামনে হাজির বর্ধমান পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের পৌরপিতা সুমিত কুমার শর্মা সাথে সুইচ অন ফাউন্ডেশনের কর্মকর্তারা। বাজারে যখন অগ্নিমূল্য রসুনের দাম, তখনই রসুন মিলছে সম্পূর্ণ বিনামূল্যে। তবে শর্ত একটাই, আপনার বাড়ির আবর্জনা পৌরসভার নির্দিষ্ট গাড়িতেই ফেলতে হবে সঠিক ভাবে ভাগ করে। পচ্য ও অপচ্য বর্জ্য আলাদা আলাদা ভাবে পৌরসভার দেওয়া বালতিতে ভাগ করে সকাল সকাল এইরকম প্রস্তাব পেয়ে যারপরনায় খুব খুশি অনেক গৃহস্থই।

 সুইচঅন ফাউন্ডেশন এর উদ্যোগে ও বর্ধমান সদর সামাজিকী ওয়েলফেয়ার সোসাইটি র সহযোগিতায় ১ নম্বর ওয়ার্ডে চলছে বর্জ্য ব্যবস্থাপনা সচেতনতার কর্মসূচি। তারই অংশ হিসেবে এহেন উদ্যোগ। বাড়ির আবর্জনা যত্রতত্র না ফেলে, সঠিকভাবে ভাগ করে পৌরসভার নির্দিষ্ট গাড়িতেই ফেলার সচেতনতা প্রচারের উদ্দেশ্যে ও সাধারণ মানুষ কে সঠিক বর্জ্য ব্যবস্থাপনার প্রতি উৎসাহিত করার জন্যই এই অভিনব যৌথ কর্মসূচি গ্রহণ করা হয় বলে জানান কাউন্সিলর সুমিত শর্মা। 

উদ্যোগক্তাদের তরফে সন্দীপন সরকার, ডঃ ওম শঙ্কর দুবে জানান "মোট ৬০ টি বাড়িতে এদিন ৩০০ গ্রাম করে রসুন উপহার দেওয়া হয় উদাহরণ স্বরুপ। ভবিষ্যতে নানা রকম ভাবে উদ্যোগ নিয়ে এই ওয়ার্ডের বর্জ্য ব্যবস্থাপনায় পদক্ষেপ করা হবে সংশ্লিষ্ট পৌরপিতার সাহায্য নিয়ে"‌। সকাল সকাল আবর্জনার বদলে রসুন উপহার পেয়ে খুশি হেমন্ত কুমার, সুন্দর দলুই, রেখা বিশ্বাসরা, তারা বলেন এই আকাশছোঁয়া বাজারে সামান্য হলেও এই রসুনের উপহার হেঁশেলে খানিক বোঝা কমালো সাথে সাথে সকলের সচেতনতায় চমক ও থাকলো।