Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

মন্ত্রীর উদ্যোগে গড়ে উঠছে খাদ্য প্রক্রিয়াকরণ শিল্প, স্বয়ম্বর গোষ্ঠীর মহিলাদের নিয়ে আলোচনা সভা


 

মন্ত্রীর উদ্যোগে গড়ে উঠছে খাদ্য প্রক্রিয়াকরণ শিল্প, স্বয়ম্বর গোষ্ঠীর মহিলাদের নিয়ে আলোচনা সভা 




Saiyad Abu Jafar
Sangbad Prabhati, 5 February 2024

সৈয়দ আবু জাফর, সমুদ্রগড় : পূর্ব বর্ধমান জেলার পূর্বস্থলী ১ নম্বর ব্লকের নাদনঘাট থানার অন্তর্গত কিষান মান্ডিতে প্রস্তাবিত খাদ্য প্রক্রিয়াকরণ শিল্প বিষয়ে সমুদ্রগড় মহিলা মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড এর উদ্যোগে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হলো। রবিবারের এই আলোচনা সভায় উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের প্রাণিসম্পদ বিকাশ দপ্তরের মন্ত্রী স্বপন দেবনাথ, পূর্ব বর্ধমান জেলা পরিষদের কর্মাধ্যক্ষ আরতি খান, পূর্বস্থলী ১ নম্বর পঞ্চায়েত সমিতির সভাপতি দিলীপ মল্লিক, পঞ্চায়েত প্রধান সহ জনপ্রতিনিধিরা। 

এছাড়াও উপস্থিত ছিলেন পূর্বস্থলী ১ নম্বর ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক সঞ্জয় সেনাপতি সহ পাঁচটি স্বয়ম্বর গোষ্ঠীর সদস্যরা। সবাই এসে মন্ত্রী স্বপন দেবনাথ সহ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে প্রণাম ও শ্রদ্ধা জানিয়ে বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় এবং খাদ্য প্রক্রিয়াকরণ দপ্তরের উদ্যোগে এখানে একটি খাদ্য প্রক্রিয়াকরণ কেন্দ্র তৈরি করা হবে। তিনি আরো জানান সরকার এই খাদ্য প্রক্রিয়াকরণ কেন্দ্রটির জন্য ইতিমধ্যেই ১৮ লাখ ১০ হাজার টাকার উপর সমুদ্রগড় মহিলা মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডকে দিয়ে দিয়েছে। 

এখন শুধু সময়ের অপেক্ষা। খুব শীঘ্রই এই কেন্দ্রটির শুভ উদ্বোধন করা হবে। তারপর কাজ শুরু হবে। তিনি জানান এটি একটি ক্ষুদ্র শিল্প। এর দ্বারা কর্মসংস্থান হবে। কাজ পাবে স্বয়ম্বর গোষ্ঠীর মায়েরা। তাতে করে তারা আর্থিক ভাবে স্বাবলম্বী হতে পারবেন। যা খুবই ভালো। 

এই কাজের জন্যই রবিবার এখানে পাঁচটি স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের ডাকা হয়েছিল। এদিন তাদের এই কাজ সম্পর্কে সমস্ত কিছু জানানো হলো। প্রথম পর্যায়ে ট্রেনিং হবে, তারপর কাজ শুরু এবং সব শেষে হবে বিপণন।