চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

সংগ্রামী রেল হকারদের ১৫ তম দ্বিবার্ষিক সম্মেলন


 

সংগ্রামী রেল হকারদের ১৫ তম দ্বিবার্ষিক সম্মেলন




Saiyad Abu Jafar
Sangbad Prabhati, 26 February 2024

সৈয়দ আবু জাফর নবদ্বীপ : অল ইন্ডিয়া সেন্ট্রাল কাউন্সিল ফর ট্রেড ইউনিয়ন (এআইসিসিটিইউ ) অনুমোদিত ইস্টার্ন রেলওয়ে ব্যান্ডেল কাটোয়া শাখা সংগ্রামী হকার্স ইউনিয়নের ১৫ তম দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হলো নদীয়া জেলার নবদ্বীপ শহরের মনিপুরে নন্দকুমার সভাকক্ষে। রবিবার সম্মেলনের শুরুতে নন্দকুমার সভাকক্ষ প্রাঙ্গণে লাল পতাকা উত্তোলন ও শহীদ বেদীতে পুষ্প দিয়ে সাম্প্রতিককালে গণআন্দোলনে ও বিভিন্ন কারণে নিহত শহীদদের উদ্দেশ্যে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। এদিন নবদ্বীপ স্টেশন থেকে মিছিল করে সম্মেলনে আসেন প্রতিনিধিরা।

এরপর সম্মেলনের মূল মঞ্চ নন্দকুমার সভাকক্ষে উদ্বোধনী সংগীত লড়াইয়ের ডাক এল ওই পরিবেশন করেন মল্লিকা সরকার। সম্মেলনে আগত সমস্ত প্রতিনিধি ও অতিথিদের স্বাগত জানান সংগ্রামী রেল হকার ইউনিয়নের কার্যকরী সভাপতি পরীক্ষিত পাল, সম্মেলনে উপস্থিত পর্যবেক্ষক কেন্দ্রীয় শ্রমিক সংগঠন এআইসিসিটিইউ-র রাজ্য সম্পাদক বাসুদেব বসু সম্মেলনে উপস্থিত প্রতিনিধিদের সামনে বর্তমান সময়ে কেন্দ্রের বিজেপি সরকারের বিভিন্ন জনবিরোধী ও শ্রমিক বিরোধী নীতি এবং রাজ্য সরকারের বিভিন্ন দুর্নীতির বিরুদ্ধে তার মূল্যবান বক্তব্য রাখেন।

সংগ্রামী হকার্স ইউনিয়নের ১৫ তম দ্বিবার্ষিক সম্মেলনে এদিন প্রায় দেড় শতাধিক প্রতিনিধি ও অতিথি উপস্থিত ছিলেন।

এছাড়াও সম্মেলনে উপস্থিত ছিলেন সিপিআই এম এল লিবারেশনের নদিয়া জেলা কমিটির সম্পাদক জয়তু দেশমুখ, এআইসিটিইউ র নদিয়া জেলা কমিটির সম্পাদক জীবন কবিরাজ, সিপিআইএমএল লিবারেশনের বর্ধমান জেলার সম্পাদক তথা রাজ্য কমিটির সদস্য সজল পাল, সিপিআই এম এল নবদ্বীপ লোকাল কমিটির সম্পাদক তপন ভট্টাচার্য সহ অন্যান্য বিভিন্ন নেতৃত্ব।