চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

রক্তদান আন্দোলনকে আরও গতিশীল করার লক্ষ্যে ওয়েস্ট বেঙ্গল ভলান্টারী ব্লাড ডোনার্স সোসাইটির রাজ্য সম্মেলন


 

রক্তদান আন্দোলনকে আরও গতিশীল করার লক্ষ্যে ওয়েস্ট বেঙ্গল ভলান্টারী ব্লাড ডোনার্স সোসাইটির রাজ্য সম্মেলন



Sangbad Prabhati, 28 February 2024

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : ওয়েস্ট বেঙ্গল ভলান্টারী ব্লাড ডোনার্স সোসাইটির রাজ্য সম্মেলন অনুষ্ঠিত হবে শহর বর্ধমানে। সম্মেলনের প্রস্তুতি চলছে জোর কদমে। এই সম্মেলন সম্পর্কে বিস্তারিত জানাতে বুধবার সংগঠনের কর্মকর্তারা বর্ধমান গঙ্গাকিশোর ভট্টাচার্য প্রেস কর্ণারে সাংবাদিক সম্মেলনে মিলিত হন। ওয়েস্ট বেঙ্গল ভলান্টারী ব্লাড ডোনার্স সোসাইটির রাজ্য কমিটির কনভেনার কবি ঘোষ সাংবাদিকদের জানান, অন্যান্য সংগঠনের সম্মেলনের মতো এই সম্মেলন নয়। এখানে রক্তদান কর্মকান্ডে যুক্ত স্বেচ্ছাসেবী সংগঠন ও নিবেদিত প্রাণদের নিয়ে ওয়েস্ট বেঙ্গল ভলান্টারী ব্লাড ডোনার্স সোসাইটি উদ্যোগে রাজ্য সম্মেলন অনুষ্ঠিত হবে। আগামী ২রা ও ৩রা মার্চ বর্ধমান মেডিকেল কলেজ অডিটোরিয়ামে এই সম্মেলন আয়োজিত হবে। এদিনের সাংবাদিক সম্মেলনে কবি ঘোষ ছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য কমিটির যুগ্ম সম্পাদক রাজেশ পালিত এবং জেলা কমিটির যুগ্ম সম্পাদক ফজলুল হক। 

সাংবাদিক সম্মেলনে রাজ্য কমিটির আহ্বায়ক কবি ঘোষ বলেন, পশ্চিমবঙ্গে স্বেচ্ছা রক্তদান আন্দোলনকে আরও সবল ও গতিশীল করার লক্ষ্যে ওয়েস্ট বেঙ্গল ভলান্টারী ব্লাড ডোনার্স সোসাইটির সদস্যরা রাজ্য সম্মেলনে মিলিত হচ্ছে। রাজ্যের বিভিন্ন জেলা ও বিভিন্ন মহকুমায় নিরলসভাবে নিজস্ব ভাবনা-চিন্তা-পদ্ধতি ও উপলব্ধির ভিত্তিতে কাজ করে চলা অসংখ্য ছোট বড় স্বেচ্ছাসেবী সংগঠনের ৩০০ জন প্রতিনিধি সহ বহু বিশিষ্টজন সমবেত হবেন এই মহতী সম্মেলনে। এই সম্মেলনকে সফল করে তুলতে পূর্ব বর্ধমান জেলা ভলান্টারী ব্লাড ডোনার্স সোসাইটি এবং বর্ধমান ওয়েলফেয়ার সোসাইটি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে।

তিনি আরও বলেন, আমাদের দেশে ও রাজ্যে স্বেচ্ছা রক্তদানের হার বাড়ালেও তা প্রয়োজনের তুলনায় এখনও অনেক কম। তাই সাধারণ মানুষকে আরও বেশী করে রক্তদান কর্মকান্ডে যুক্ত করা সহ রক্তদানের প্রসার ও প্রচার বাড়াতে এই সম্মেলন খুবই গুরুত্বপূর্ণ ও সময়োপযোগী। মানবতার স্বার্থে আয়োজিত এই মহতী সম্মেলনকে সফল করতে সকলের সাহায্য ও সহযোগিতা প্রার্থণা করা হয়েছে।