Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

গ্রামের মহিলাদের স্বনির্ভর করতে প্রাণী সম্পদ দপ্তরের বিশেষ উদ্যোগ


 

গ্রামের মহিলাদের স্বনির্ভর করতে প্রাণী সম্পদ দপ্তরের বিশেষ উদ্যোগ 




Atanu Hazra
Sangbad Prabhati, 7 February 2024

অতনু হাজরা, জামালপুর : পূর্ব বর্ধমান জেলার জামালপুর ব্লক প্রাণী সম্পদ দপ্তরের পক্ষ থেকে প্রায় ৩০০০ মুরগি ছানা বিলি করা হলো । জামালপুর ব্লক অফিস থেকে জামালপুর ২ গ্রাম পঞ্চায়েত ও চকদিঘী পঞ্চায়েতের মোট ২৮০ জন উপভোক্তার হাতে ১০ টি করে মুরগি ছানা তুলে দেওয়া হয়। উপস্থিত ছিলেন জামালপুর পঞ্চায়েত সমিতির সভাপতি পূর্ণিমা মালিক, ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক পার্থ সারথী দে, পূর্ত কর্মাধ্যক্ষ মেহেমুদ খান, ব্লক প্রানী আধিকারিক ইন্দ্রনীল বেরা, মৎস্য ও প্রাণী কর্মাধ্যক্ষ সুনীল ধারা সহ অন্যান্যরা। প্রত্যন্ত গ্রামের মহিলাদের স্বনির্ভর করার জন্যই রাজ্য সরকারের এই উদ্যোগ বলে জানান বিডিও পার্থ সারথী দে। 

মেহেমুদ খান বলেন রাজ্যের প্রতিটি মানুষ কোনো না কোনো ভাবে রাজ্য সরকারের কোনো না কোনো প্রকল্পের সুবিধা পান। এই মুরগি ছানা গুলো প্রতিপালন করে অনেকটাই স্বনির্ভর হতে পারবেন এই মহিলারা। যা তাদের অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হতে সাহায্য করবে। সারাবছর ধরে নিরবচ্ছিন্ন ভাবে প্রাণী ও মৎস্য দপ্তরের পক্ষ থেকে এই ধরনের কাজ করা হয়।