চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিক ২০২৪ : রমেন-কিশলয়দের অদম্য ইচ্ছা শক্তি অনেক শিক্ষার্থীকে প্রেরণা যোগাবে


 

উচ্চ মাধ্যমিক ২০২৪ : রমেন-কিশলয়দের অদম্য ইচ্ছা শক্তি অনেক শিক্ষার্থীকে প্রেরণা যোগাবে




Saiyad Abu Jafar
Sangbad Prabhati, 16 February 2024

সৈয়দ আবু জাফর, সমুদ্রগড় : শুক্রবার থেকে রাজ্য জুড়ে শুরু হয়েছে উচ্চ মাধ্যমিক পরীক্ষা। সারা রাজ্যের মত পূর্ব বর্ধমানেও কড়া নজরদারির মধ্যে নির্বিঘ্নে সম্পন্ন হলো প্রথম দিনের উচ্চ মাধ্যমিক পরীক্ষা। এবছর পূর্ব বর্ধমান জেলায় মোট রেগুলার পরীক্ষার্থীর সংখ্যা ৩৬ হাজার ৯৮৭ জন। এরমধ্যে ছাত্রের সংখ্যা ১৫ হাজার ৭৭ জন এবং ছাত্রীদের সংখ্যা ২১ হাজার ৯১০ জন।

এদিন পূর্বস্থলী ১ নম্বর ব্লকের নাদনঘাট থানার অন্তর্গত পারুল ডাঙ্গা নসরতপুর উচ্চ বিদ্যালয়ে এক বিরল দৃশ্য ধরা পড়ে। এবছর পারুল ডাঙ্গা নসরতপুর উচ্চ বিদ্যালয়ে মোট ৪৭১ জন পরীক্ষার্থীর সিট পড়েছে। এর মধ্যে ছাত্র সংখ্যা ১৯১ জন এবং ২৮০ জন ছাত্রী পরীক্ষায় বসছে। এরমধ্যে একজন অনুপস্থিত বলে জানা যায়। ফলে ৪৭০ জন পরীক্ষার্থীর মধ্যে দুজন বিশেষ ভাবে সক্ষম উচ্চমাধ্যমিক পরীক্ষা দিতে আসে। পড়াশোনা করার অদম্য ইচ্ছা আজ ওদের উচ্চ মাধ্যমিক পরীক্ষা কেন্দ্র পর্যন্ত নিয়ে এসেছে তা আর বলার অপেক্ষা রাখে না। এদের মধ্যে একজনের নাম রমেন চৌধুরী। সে দাদার পিঠের চেপে আজ পরীক্ষা দিতে আসে। রমেন আজ রাইটারের সাহায্য নিয়ে পরীক্ষা দিয়েছে। এবং সে জানায় তার আজকের পরীক্ষা ভালো হয়েছে।

অপর জনের নাম কিশলয় মোদক। কিশলয় আজ বাবার কোলে চেপে পরীক্ষা দিতে আসে। রাইটারের সাহায্য না নিয়েই নিজে লিখেই পরীক্ষা দিয়েছে। সেও জানায় তার পরীক্ষা মোটামুটি ভালোই হয়েছে। রমেন এবং কিশলয় এরা দুজনেই সমুদ্রগড় উচ্চ বিদ্যালয় এর ছাত্র বলে জানা যায়। অদম্য ইচ্ছা শক্তি থাকলে কোন কিছু করাই যে অসম্ভব নয়, তা আজ রমেন আর কিশলয় আরও একবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলো।

আজ পরীক্ষা শেষে রাজ্যের মন্ত্রী পরীক্ষার্থীদের সফলতা কামনা করে ফুল মিষ্টি সহ শুভেচ্ছা বার্তা পাঠান। পূর্বস্থলী ১ পঞ্চায়েত সমিতির সভাপতি দিলীপ মল্লিক সহ অন্যান্যরা পরীক্ষার্থীদের হাতে ফুল মিষ্টির প্যাকেট ও জলের বোতল তুলে দিয়েছেন।