চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

পূর্বস্থলী ১ ব্লকে কলেজ তৈরীর উদ্যোগ শুরু করলেন রাজ্যের মন্ত্রী


 

পূর্বস্থলী ১ ব্লকে কলেজ তৈরীর উদ্যোগ শুরু করলেন রাজ্যের মন্ত্রী 




Saiyad Abu Jafar
Sangbad Prabhati, 13 February 2024

সৈয়দ আবু জাফর, পূর্বস্থলী : পূর্বস্থলী ১ নম্বর ব্লকে কলেজ তৈরীর উদ্যোগ শুরু করলেন রাজ্যের প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের মন্ত্রী স্বপন দেবনাথ। এই কলেজ তৈরী করার লক্ষ্যে পূর্বস্থলী দক্ষিণ স্বামী বিবেকানন্দ এডুকেশনাল ট্রাস্ট নামে একটি বোর্ড গঠন করা হয়েছে। তিনি বলেন, পূর্বস্থলী দক্ষিণ স্বামী বিবেকানন্দ এডুকেশনাল ট্রাস্ট এর ২০১৩ সালে রেজিস্ট্রেশন হলেও আজ তার আনুষ্ঠানিক আত্মপ্রকাশ হলো। 

মন্ত্রীর কথায় উঠে আসে তার এলাকায় ছেলেমেয়েদের উচ্চ শিক্ষার জন্য কোন কলেজ নেই। তাই তিনি স্বপ্ন দেখেছিলেন এলাকার ছেলেমেয়েদের উচ্চ শিক্ষার জন্য তিনি একটি কলেজ তৈরি করবেন। এটি তার দীর্ঘ দিনের স্বপ্ন। তার স্বপ্ন পূরণের জন্য এবং এলাকার ছেলেমেয়েদের উচ্চ শিক্ষার জন্য তিনি এই কলেজ তৈরির উদ্যোগ নিয়েছেন। তিনি আরও বলেন, কলেজ তৈরির জন্য প্রথমেই দরকার জমি। তাই জমি সংগ্রহের চেষ্টা করা হচ্ছে। জমি সংগ্রহের কাজ সম্পন্ন হলেই তিনি সরকারকে প্রতিশ্রুতি দেবেন তার ২০২৪-২৫ আর্থিক বছরের বিধায়ক তহবিল থেকে ৫০ লক্ষ টাকা দিয়ে তিনি কলেজের বিল্ডিং তৈরি করে দেবেন। তারপরে তিনি সরকারের কাছে কলেজের অনুমোদন চাইবেন। একটি কলেজ তৈরি হলে সমাজের সব স্তরের ছেলেমেয়েদের উচ্চ শিক্ষার জন্য যে খুবই ভালো হবে তা বলার অপেক্ষা রাখে না।

মঙ্গলবার এবিষয়ে একটি বৈঠক করেন মন্ত্রী স্বপন দেবনাথ। উপস্থিত ছিলেন পূর্বস্থলী ১ পঞ্চায়েত সমিতির সভাপতি দিলীপ মল্লিক, জেলা পরিষদের পরিষদের প্রাক্তন শিক্ষা কর্মাধ্যক্ষ তথা এলাকার বিশিষ্ট শিক্ষাবিদ দেবাশীষ নাগ সহ অন্যান্যরা।