Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

স্বয়ম্বর গোষ্ঠীর উৎপাদিত হস্ত শিল্পের হাটের উদ্বোধন হলো সমুদ্রগড়ে


 

স্বয়ম্বর গোষ্ঠীর উৎপাদিত হস্ত শিল্পের হাটের উদ্বোধন হলো সমুদ্রগড়ে




Saiyad Abu Jafar
Sangbad Prabhati, 11 February 2024

সৈয়দ আবু জাফর, পূর্বস্থলী : পূর্ব বর্ধমান জেলার পূর্বস্থলী ১ নম্বর ব্লকের উদ্যোগে স্বয়ম্বর গোষ্ঠীর সদস্যাদের দ্বারা উৎপাদিত হস্ত শিল্পের হাটের শুভ উদ্বোধন করলেন এলাকার বিধায়ক তথা রাজ্যের প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের মন্ত্রী স্বপন দেবনাথ। রবিবার পূর্বস্থলী ১ নম্বর ব্লকের নাদনঘাট থানার অন্তর্গত সমুদ্রগড়ে পথের সাথী মোটেলে অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন এসডিও শুভম আগারওয়াল, পূর্ব বর্ধমান জেলা পরিষদের কর্মাধ্যক্ষ আরতি খান, পূর্বস্থলী ১ ব্লকের বিডিও সঞ্জয় সেনাপতি, পূর্বস্থলী ১ নম্বর সমিতির সভাপতি দিলীপ মল্লিক সহ আরো অনেকে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পূর্ব বর্ধমান জেলা গ্রামীণ উন্নয়ন বিভাগের আনন্দধারা প্রকল্প আধিকারিক শাশ্বতী দাস। 

স্বয়ম্বর গোষ্ঠীর সদস্যদের স্বনির্ভরতার জন্য পশ্চিমবঙ্গ সরকার ঋণ দিয়ে থাকেন। এই ঋণ নিয়ে মহিলারা ছোট ছোট ব্যবসা কুটির শিল্প ইত্যাদি করে স্বনির্ভর হতে পারেন। মহিলাদের স্বনির্ভর করাই ছিল এই সরকারের লক্ষ্য। এভাবেও কর্মসংস্থানের দিশা দেখানো যায় সেটা এ সরকার ভেবেছে। আজ এই সমস্ত স্বনির্ভর গোষ্ঠীর সদস্যাদের দ্বারা উৎপাদিত হস্তশিল্পের হাটের উদ্বোধন করে তাদের তৈরি জিনিসপত্র বিপণনের একটি বড় সুযোগ করে দেওয়া হলো। যা খুবই ভালো উদ্যোগ।