চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

Golden Jubilee সোন্দলপুর বৃন্দাদেবী বিদ্যা মন্দিরের ৫০ বছর পূর্তি


 

 Golden Jubilee 


সোন্দলপুর বৃন্দাদেবী বিদ্যা মন্দিরের ৫০ বছর পূর্তি 




Saiyad Abu Jafar
Sangbad Prabhati, 4 January 2024

সৈয়দ আবু জাফর, কালনা : পূর্ব বর্ধমান জেলার কালনা ২ নম্বর ব্লকের অন্তর্গত সোন্দলপুর বৃন্দাদেবী বিদ্যা মন্দিরের ৫০ বছর পূর্তি উপলক্ষে সুবর্ণজয়ন্তী উৎসবের সূচনা হলো। আজ থেকে শুরু হয়ে আগামী ৭ জানুয়ারি পর্যন্ত এই উৎসব চলবে।

 উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের প্রাণীসম্পদ বিকাশ দপ্তরের মন্ত্রী স্বপন দেবনাথ, কালনা ১ নম্বর পঞ্চায়েত সমিতির সভাপতি শ্রাবণী পাল। এছাড়াও অসংখ্য বিশিষ্ট ব্যক্তিবর্গ। প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে এদিনের অনুষ্ঠানের সূচনা করেন মন্ত্রী স্বপন দেবনাথ। অনুষ্ঠানে বিদ্যালয়ের বহু প্রাক্তন কৃতি ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন। যারা আজ বিভিন্ন ক্ষেত্রে সফল ভাবে প্রতিষ্ঠিত। এছাড়াও অসংখ্য প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রী শিক্ষক-শিক্ষিকা এবং পরিচালন কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। 

বৃহস্পতিবার একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয় স্কুল থেকে। যেখানে পা মেলান শিক্ষক-শিক্ষিকা ছাত্র-ছাত্রী সহ অসংখ্য মানুষ। বর্তমানে বিদ্যালয়ে ছাত্রছাত্রীর সংখ্যা ৪৫০ জন বলে জানা যায়। ১৯৯৫ সালে এই বিদ্যালয় থেকে প্রথম মাধ্যমিক পরীক্ষায় বসে এলাকার ছাত্র ছাত্রীরা। 

অনেক প্রতিকূল পরিস্থিতি কাটিয়ে আজ বিদ্যালয় এই জায়গায় দাঁড়িয়ে আছে এমন কথা শোনা যায়। বর্তমান প্রধান শিক্ষকের মতে তার বিদ্যালয়ের সহ-শিক্ষক-শিক্ষিকা এবং বিদ্যালয়ের পরিচালন কমিটি সর্বোপরি এলাকাবাসী সর্বতোভাবে তাঁকে সব রকম সাহায্য করে চলেছেন তাই তিনি বিদ্যালয়টি সুন্দরভাবে পরিচালনা করতে পারছেন।