চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

Clive Lloyd বিশ্বনন্দিত ক্রিকেটার ক্লাইভ লয়েড কালনার সাতগাছিয়ায়


 

Clive Lloyd 


বিশ্বনন্দিত ক্রিকেটার ক্লাইভ লয়েড কালনার সাতগাছিয়ায়




Atanu Hazra
Sangbad Prabhati, 12 January 2024

অতনু হাজরা, কালনা : পূর্ব বর্ধমান জেলার কালনা মহকুমার সাতগাছিয়া উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছরে। প্লাটিনিয়াম জুবিলি উদযাপন উপলক্ষে বিদ্যালয়ের পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এরমধ্যে রয়েছে প্লাটিনিয়াম জুবিলি ট্রফি খেলার আয়োজন। এই খেলায় কালনার সাতগাছিয়ায় বিশ্বনন্দিত ক্রিকেটার ক্লাইভ হাবার্ট লয়েড এর উপস্থিতি সাতগাছিয়া উচ্চ বিদ্যালয়কে গৌরবান্বিত করেছে।

 ওয়েস্ট ইন্ডিজের সাবেক ক্রিকেট অধিনায়ক এবং তারকা খ্যাত ওয়েস্ট ইন্ডিজের এই খেলোয়াড়কে পাশে পেয়ে উচ্ছ্বসিত গোটা এলাকা। ১৯৭০-এর দশক ও ১৯৮০-এর দশকের ওয়েস্ট ইন্ডিজ দলের দলনেতা ছিলেন। ১৯৭৫ এবং ১৯৭৯ সালে তার নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজ পরপর দুবার বিশ্বকাপ জয় করে। এই ক্রিকেটার কে দেখতে মাঠে উপচে পড়া জনতার ভিড়। ১২ জানুয়ারি স্বামী বিবেকানন্দের জন্মদিন উপলক্ষে স্বামী বিবেকানন্দর ছবিতে মাল্যদান করেন ক্লাইভ লয়েড। সাতগাছিয়া উচ্চ বিদ্যালয় ৭৫ তম বর্ষ উদযাপন করা হয়। 

ক্লাইভ লয়েড বলেন, যেকোনো জিনিসের জন্যই কঠোর অধ্যাবসায় খুব গুরুত্বপূর্ণ। তাই সকলকে পরিশ্রমী হওয়ার জন্য তিনি আহ্বান জানান। এদিন এই অনুষ্ঠানে ১২ ক্লাসের এক ছাত্র ক্রিকেটারের একটি ছবি এঁকে তাকে উপহার দেন। ভারতের গ্রাম এবং ভারতের ক্রিকেটের ভূয়ষী প্রশংসা করেন প্রাক্তন এই ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট তারকা।