Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

যুদ্ধ বিরোধী বার্তা দিয়ে শুরু হয়েছে ১৬ তম শক্তিগড় উৎসব


 

যুদ্ধ বিরোধী বার্তা দিয়ে শুরু হয়েছে ১৬ তম শক্তিগড় উৎসব




Lutub Ali
Sangbad Prabhati, 24 January 2024

লুতুব আলি, শক্তিগড় : যুদ্ধ বিরোধী বার্তা দিয়ে শুরু হল ১৬ তম শক্তিগড় উৎসব। যুদ্ধ দিয়ে ধ্বংস নয়, প্রেম দিয়ে হোক জয় এই ভাবনাকে এবার এই শক্তিগড় উৎসবের থিম করা হয়েছে। ২১ জানুয়ারি শক্তিগড় উৎসবের সূচনা লগ্নে বর্ণাঢ্য পদযাত্রা শক্তিগড় এলাকা রঙিনভাবে পরিক্রমা করে। এই উৎসবের উদ্বোধন করেন বর্ধমান উত্তর বিধানসভা কেন্দ্রের বিধায়ক নিশীথ কুমার মালিক। 

অনুষ্ঠানে সকলকে অভ্যর্থনা জানান উৎসব কমিটির সম্পাদক শেখ কামরুল হাসান, সভাপতি শেখ রতন সহ শক্তিগড় যুব গোষ্ঠীর অন্যান্য সদস্য ও কর্মকর্তারা। ইজরাইলে ফিলিস্তিনিদের উপর নৃশংসভাবে হত্যা লীলা চালানোর প্রতিবাদ জানানো হয় এই উৎসবের মঞ্চ থেকে। অযোধ্যায় রামলালা মন্দির উদ্বোধনকে ঘিরে সমগ্র ভারতবর্ষব্যাপী যে অশান্তির বাতাবরণ করার প্রক্রিয়া চলছে তারও প্রতিবাদ জানানো হয়। ভারতবর্ষ ধর্মনিরপেক্ষ রাষ্ট্র এখানে দলমত নির্বিশেষে সকলে বসবাস করার অধিকার আছে বলে এই অনুষ্ঠানে অনেকে মতামত ব্যক্ত করেন। উৎসব উপলক্ষে উৎসব সংখ্যা স্মরণিকা যুব বার্তা প্রকাশিত হয়। 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি ও প্রাবন্ধিক আবু মনির উদ্দিন চৌধুরী, বর্ধমান ২ নং ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি পরমেশ্বর কোনার, পঞ্চায়েত সমিতির সভাপতি রাখি কোনার, সহ-সভাপতি দেবদীপ রায়, জেলা পরিষদ সদস্যা কাকলি মালিক, বড়শুল ২ নং গ্রাম পঞ্চায়েতের প্রধান রমেশচন্দ্র সরকার, বড়শুল ১নং গ্রাম পঞ্চায়েতের প্রধান চায়না মন্ডল, ব্লক যুব তৃণমূল কংগ্রেস সভাপতি সৌভিক পান সহ অন্যান্য জনপ্রতিনিধি ও বিশিষ্ট ব্যক্তিরা। 

শক্তিগড় উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টলিউডের বিশিষ্ট অভিনেত্রী পিয়ালী শাসমল। উৎসব কমিটির অন্যতম সদস্য শেখ সাবির আলি জানান উৎসব চলবে আগামী ২৮ জানুয়ারি পর্যন্ত। 

উৎসবের বিভিন্ন দিনে থাকছে হাতের লেখা প্রতিযোগিতা, বসে আঁকা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, ফুচকা খাওয়া প্রতিযোগিতা, সৃজনশীল নৃত্য প্রতিযোগিতা, মিউজিক্যাল বল প্রতিযোগিতা। অনুষ্ঠানে স্থানীয় শিল্পীদের পাশাপাশি বহিরাগত শিল্পীরাও আসছেন। ২৩ জানুয়ারি সন্ধ্যকালীন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টলিউডের অভিনেত্রী সৌমি ঘোষ, ২৬ জানুয়ারি সন্ধ্যায় অনুষ্ঠান থাকছে স্টার জলসা খ্যাত অনুরাগের ছোঁয়া সিরিয়ালের দীপা, সুমন রায় ও মেঘা ব্যান্ড। ২৭ জানুয়ারি সঙ্গীতানুষ্ঠান করবেন পারভেজ আজিজ, সুইটি ও ব্যান্ড। ২৮ জানুয়ারি দুপুর আড়াইটা থেকে অনুষ্ঠিত হবে কবিতা উৎসব। উৎসব কমিটির সম্পাদক শিক্ষক কামরুল হাসান জানান, উৎসবে বাল্যবিবাহ, পণপ্রথা, কুসংস্কারের বিরুদ্ধে পোস্টার ও ট্যাবলো দেওয়া হয়েছে। উৎসবে সামাজিক কর্মসূচির মধ্যে রয়েছে ব্লাড ডোনেশন ক্যাম্প। এই উৎসব উপলক্ষে এলাকায় ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার সৃষ্টি হয়েছে। এলাকার মানুষের কাছে শক্তিগড় উৎসব একটি সার্বজনীন উৎসব হিসেবে তার সুখ্যাতি লাভ করেছে। উৎসব উপলক্ষে বিভিন্ন ধরনের সম্ভার নিয়ে পসরা সাজিয়েছেন দোকানিরা। এছাড়া নাগরদোলা, ইলেকট্রিক ট্রেন এলাকার কচিকাঁচা ছেলে মেয়েদের আকৃষ্ট করছে।