Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

নাগরিক জাগরণ ঐক্যের চতুর্থবর্ষ পূর্তিতে রক্তদান শিবির শীতবস্ত্র প্রদান

 


নাগরিক জাগরণ ঐক্যের চতুর্থবর্ষ পূর্তিতে রক্তদান শিবির শীতবস্ত্র প্রদান 




Atanu Hazra
Sangbad Prabhati, 28 January 2024

অতনু হাজরা, জামালপুর : পূর্ব বর্ধমানের জামালপুরের তিলকুরিয়া গ্রামের একটি স্বেচ্ছাসেবী সংস্থা নাগরিক জাগরণ ঐক্য। বিগত চার বছর ধরে নিরবচ্ছিন্ন ভাবে মানুষের পাশে দাঁড়িয়ে জনকল্যাণমূলক ও সেবামূলক কাজ করে চলেছে। নাগরিক জাগরণ ঐক্য'র বার্ষিক অনুষ্ঠান হলো আজ। সকালে পতাকা উত্তোলন ও প্রভাতফেরীর মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। পরে এক মহতী রক্তদান শিবির করেন তাঁরা। 

সংস্থার সভাপতি ও সম্পাদক তাপস কুমার দাস ও অমিতাভ ঘোষ জানান, ৩৬ জন রক্তদাতা এদিনের শিবিরে রক্ত দান করেন। সংগৃহীত রক্ত বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্লাড ব্যাঙ্কের হাতে তুলে দেওয়া হয়। ছিল নানা প্রতিযোগিতা। অঙ্কন, কবিতা আবৃত্তি, সঙ্গীত, নৃত্য প্রভৃতি প্রতিযোগিতা হয়। প্রতিটি বিভাগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারিদের পুরস্কৃত করা হয়। এই অনুষ্ঠানেই তাঁদের বার্ষিক পত্রিকা জাগৃতির প্রকাশ করা হয়। সন্ধ্যার দিকে তাঁরা এলাকার অসহায় ও গরীব মানুষদের হাতে শীত বস্ত্র তুলে দেন। প্রবল শীতে এই অসহায় মানুষ গুলোকে কম্বল ও সোয়েটার প্রদান সত্যি এক মানবিক কাজ। 

আজকের এই অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিধায়ক অলক কুমার মাঝি, পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ মেহেমুদ খান সহ এলাকার গুণীজনেরা। উপস্থিত অতিথিরা প্রত্যেকেই নাগরিক জাগরণ ঐক্যের এই কাজের প্রশংসা করেন। অনুষ্ঠানটিকে সুচারু ভাবে সম্পন্ন করার জন্য সভাপতি, সম্পাদক ছাড়াও স্বপন ঘোষ, পীযুষ কুমার দাস, তন্ময় ঘোষ, মৃত্যুঞ্জয় বসু মল্লিক সহ সংস্থার সকল সদস্যরা যথাযত ভূমিকা পালন করেন।