Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

ফেলে দেওয়া জিনিসপত্র দিয়ে পরিবেশবান্ধব গ্রিটিংস কার্ড তৈরীর অভিনব প্রতিযোগিতা


 

ফেলে দেওয়া জিনিসপত্র দিয়ে পরিবেশবান্ধব গ্রিটিংস কার্ড তৈরীর অভিনব প্রতিযোগিতা




Sangbad Prabhati, 7 January 2024

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : ফেলে দেওয়া বিভিন্ন জিনিসপত্র এবং পরিবেশবান্ধব উপাদান দিয়ে নববর্ষের শুভেচ্ছা বার্তা পাঠানোর জন্য গ্রিটিংস কার্ড তৈরীর এক অভিনব প্রতিযোগিতার আয়োজন করে বর্ধমানের স্বেচ্ছাসেবী সংগঠন মিলিত প্রয়াস। এই কাজে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে, সুইচ অন ফাউন্ডেশন।

 সংস্থার সম্পাদক প্রতনু রক্ষিত জানান, নুতনগঞ্জ ও ক্ষুদিরাম পল্লীতে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় শতাধিক ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে এবং তারা কার্ড তৈরী করতে শুকনো গাছের ডাল, পাতা, বীজ, বিভিন্ন দানা শস্য, গাছের ছাল ইত্যাদি ব্যবহার করে।

পার্থ প্রতিম মিত্রের মতে ছাত্রছাত্রীদের মধ্যে বর্জ্য পদার্থ কে কাজে লাগানো এবং পরিবেশবান্ধব জিনিসপত্রের ব্যবহারের প্রতি আগ্রহ বাড়ানোর উদ্দেশ্যেই এই গ্রিটিংস কার্ড তৈরি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। এই সমস্ত কার্ডের মাধ্যমে বিভিন্ন সরকারি দপ্তরে নতুন বছরের শুভেচ্ছা বার্তা পাঠানোর হবে বলেও জানিয়েছেন তিনি।

 এই অভিনব উদ্যোগে ছাত্র-ছাত্রী সহ অভিভাবক অভিভাবিকারাও যথেষ্ট খুশি হন।