Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

কমিউনিস্ট নেত্রী মহারাণী কোঙার স্মরণে সমাবেশ


 

কমিউনিস্ট নেত্রী মহারাণী কোঙার স্মরণে সমাবেশ




Sk Samsuddin
Sangbad Prabhati, 25 January 2024

সেখ সামসুদ্দিন, মেমারি : প্রয়াত কমিউনিস্ট নেত্রী মহারাণী কোঙার এর স্মরণ সমাবেশ অনুষ্ঠিত হয় মেমারি নতুন বাস স্ট্যান্ডে। সিপিআইএম পূর্ব বর্ধমান জেলা কমিটির আহবানে আয়োজিত এই সমাবেশে প্রধান বক্তা ছিলেন দলের রাজ্য সম্পাদক মহঃ সেলিম। উপস্থিত ছিলেন সিপিআইএম পূর্ব বর্ধমান জেলা সম্পাদক সৈয়দ হোসেন সহ অঞ্জু কর, আভাস রায়চৌধুরী, অচিন্ত্য মল্লিক, অরিন্দম কোঙার, সুকান্ত কোঙার, অপূর্ব চ্যাটার্জী প্রমুখ সিপিআইএম নেতৃত্ব এবং দলের কর্মী সমর্থকরা।

উল্লেখ্য মহারাণী কোঙার জন্ম গ্রহণ করেন ৯০ বছর আগে হুগলি জেলার আরামবাগ মহকুমার মলয়পুর গ্রামে। চলতি মাসের ৫ জানুয়ারি তিনি প্রয়াত হন। ১৯৫৮ সালে তিনি পার্টির সদস্যপদ লাভ করেন। ১৯৭৭ সাল থেকে লোকাল কমিটির সদস্য, ২০০৪ সাল থেকে ১১ বছর অবিভক্ত বর্ধমান জেলা কমিটির সদস্য এবং শেষ ৪ বছর আমন্ত্রিত সদস্য ছিলেন। বিভিন্ন সময় সিটু, সারা ভারত কৃষকসভা এবং মহিলা সংগঠনের নেতৃত্ব দেওয়ার পাশাপাশি সর্বভারতীয় ও রাজ্য কমিটির দায়িত্ব পালন করেন। ১৯৮২ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত তিনবারের বিধায়ক ছিলেন এবং ভূমি সংস্কার, পঞ্চায়েত ব্যবস্থা সহ নানান সিদ্ধান্তে কার্যকরী ভূমিকা পালন করেন। তিনি মরনোত্তর দেহদান করেছেন। 

মহারাণী কোঙার এর স্মরণ সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে সিপিআইএম এর রাজ্য সম্পাদক মহঃ সেলিম তাঁর আদর্শ অনুসরণের কথা বলেন। দলের প্রতি আত্মত্যাগের বিষয়টিও উল্লেখ করেন। বৃহস্পতিবার এর স্মরণ সমাবেশ থেকে মহঃ সেলিম রাজ্যের মুখ্যমন্ত্রী ও তার ভাইপো এবং কেন্দ্রীয় সরকারের কড়া সমালোচনা করেন।