Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

রাত পোহালেই বর্ধমানের গোদার মাঠে আসছেন মুখ্যমন্ত্রী, কয়েকশো কোটি টাকার প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করবেন


 

রাত পোহালেই বর্ধমানের গোদার মাঠে আসছেন মুখ্যমন্ত্রী, কয়েকশো কোটি টাকার প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করবেন 




Jagannath Bhoumick
Sangbad Prabhati, 23 January 2024

জগন্নাথ ভৌমিক, বর্ধমান : রাত পোহালেই শহর বর্ধমানের গোদার মাঠে করতে আসছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। পূর্ব বর্ধমান ও পশ্চিম বর্ধমান জেলাকে নিয়ে প্রশাসনিক সভা করবেন। এই সভা থেকেই দুই জেলার একাধিক প্রকল্পের শিলান্যাস ও নতুন প্রকল্পের উদ্বোধন করবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  

মুখ্যমন্ত্রীর বর্ধমান সফর ঘিরে জেলা প্রশাসনের কর্তা ব্যক্তিরা তটস্থ। এদিকে মঙ্গলবার বিকেলে মুখ্যমন্ত্রীর সভাস্থল পরিদর্শন করেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ। ছিলেন পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি শ্যামা প্রসন্ন লোহার, সহ-সভাধিপতি গার্গী নাহা, জেলা শাসক পূর্ণেন্দু কুমার মাজী সহ অন্যান্যরা। মন্ত্রী স্বপন দেবনাথ চূড়ান্ত প্রস্তুতি খতিয়ে দেখে খুঁটিনাটি বিষয়ে জেলা শাসকের সঙ্গে কথা বলেন।

প্রশাসন সূত্রে জানা গেছে, ২৪ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বর্ধমানের গোদার মাঠ থেকে দুই জেলার একাধিক প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাসের পাশাপাশি, উপভোক্তাদের হাতে সরাসরি সুবিধা তুলে দেবেন। জেলার ৪৮৯ টি রাস্তা সংস্কারের জন্য ৩৫৫ কোটি ৬৩ লক্ষ টাকা অনুমোদন করা হয়েছে। এরমধ্যে ৩৯০ টি রাস্তার কাজ শেষ হয়েছে। জেলায় মোট ৫১৯ কিলোমিটার নতুন রাস্তার কাজ করা হয়েছে। যার আর্থিক মূল্য ১৭৪.৪৯ কোটি। এই সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাস্তা গুলির উদ্বোধন করবেন।

 এদিনের মঞ্চ থেকে সরাসরি সুবিধা তুলে দেবার পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মোট ৩ লক্ষ ২৬ হাজার ২৮১ জন আবেদনকারীকে সরকারি প্রকল্পের সুবিধা প্রদান করবেন। জানা গেছে, ৩৬টি বিভিন্ন বিদ্যালয়ে ৩৬টি সায়েন্স ল্যাব এবং ৩০টি লাইব্রেরি নির্মাণ যার আর্থিক মূল্য ৯.৪০ কোটি। আর.আই.ডি.এফ-২৯ প্রকল্পে পাচুন্দি রেল স্টেশন থেকে আগরডাঙ্গা মোড় মুলগ্রাম পর্যন্ত ১২ কি.মি. রাস্তা নির্মাণ। যার আর্থিক মূল্য ৭.৭৩ কোটি। বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালে ট্রমা কেয়ার বিল্ডিং নির্মাণ, যার আর্থিক মূল্য ৬ কোটি। ইডেন খালের উপর (চাঁচাই গ্রামে) চেন ২৮৭.০০ তে একটি ব্রিজ নির্মাণ যার আর্থিক মূল্য ৪.৫৮ কোটি। বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালে ছাত্রাবাস নর্মাণ যার আর্থিক মূল্য ৪ কোটি। দাঁইহাটে ২ টি অগ্নিনির্বাপন কেন্দ্র নির্মাণ যার আর্থিক মূল্য ৩.৩৬ কোটি।

বর্ধমান কোর্ট কম্পাউন্ড এলাকায় নব নির্মিত প্রশাসনিক ভবন এর উদ্বোধন করবেন। যার আর্থিক মূল্য ৮.০৩ কোটি। বর্ধমান মেডিকেল কলেজের নবনির্মিত আক্সিজেন মেনিফোল্ড বিল্ডিং, যার আর্থিক মূল্য ১.০৫ কোটি। বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালে ইউরোলোজি মেশিন স্থাপন, যার আর্থিক মূল্য ১.০০ কোটি। কচুরিপানা হইতে হস্তশিল্প সামগ্রী প্রস্তুত যার আর্থিক মূল্য ৪৭ লক্ষ।কাটোয়া মহকুমা হাসপাতালে ১০০ শয্যা বিশিষ্ট কোভিড হাসপাতাল ভবন। এই প্রকল্পের ব্যয় ১২ কোটি ১৬ লক্ষ টাকা। এছাড়া আরও বহু প্রকল্প উদ্বোধন করবেন।