চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

Free Health Checkup ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের উদ্যোগে সাংবাদিক সহ শতাধিক মানুষের বিনাব্যয়ে স্বাস্থ্য পরীক্ষা


 

Free Health Checkup

ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের উদ্যোগে সাংবাদিক সহ শতাধিক মানুষের বিনাব্যয়ে স্বাস্থ্য পরীক্ষা


Sangbad Prabhati, 21 December 2023

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন এর পূর্ব বর্ধমান জেলা শাখার উদ্যোগে এক ভিন্ন মাত্রিক স্বাস্থ্য শিবির আয়োজিত হলো। ব্যবস্থাপনায় ছিল শরণ্যা মাল্টিস্পেশালিটি হাসপাতাল। ২১ ডিসেম্বর সকাল থেকে বর্ধমান কালেক্টরেট রিক্রিয়েশন ক্লাবে এই শিবিরে লম্বা লাইন পড়ে। ১২০ জনের চেক আপ করার পরে নাম নেওয়া বন্ধ করতে হয়। এর পরেও অনেক আগ্রহী মানুষ এসেছেন। স্বাস্থ্য শিবিরে সাংবাদিক ছাড়াও কোর্ট কম্পাউন্ডের শ্রমজীবী মানুষের অংশগ্রহণ ছিল দেখার মত। ড্রাইভার, ল-ক্লার্ক, টাইপিস্ট, সরকারি কর্মী, পুলিশ, সিভিক ভলেন্টিয়ার, রিক্সাচালক, দোকানদার, হকার সবাই এসেছিলেন এদিন। হাসপাতাল কতৃপক্ষ জানিয়েছেন এই সাফল্য তাদের উদ্বুদ্ধ করেছে।

 এদিনের শিবিরে উপস্থিত হয়েছিলেন অনেক বিশিষ্ট মানুষ। স্বাস্থ্য শিবিরে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি শ্যামাপ্রসন্ন লোহার, বিধায়ক খোকন দাস, পৌরপতি  পরেশ সরকার, জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক রামশঙ্কর মন্ডল, জেলা পরিষদের জনস্বাস্থ্য ও পরিবেশ দপ্তরের কর্মাধ্যক্ষ বিশ্বনাথ রায়, জেলা পরিষদের অধ্যক্ষ অপার্থিব ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন সমাজসেবী সন্তোষ সাহা শিকদার, মহিন্দর সিং সালুজা, শরণ্যা মাল্টি স্পেশালিটি হসপিটালের কর্পোরেট মার্কেটিং ম্যানেজার শুভদীপ দত্ত এবং আই জে এ' র রাজ্য সহ-সভাপতি তারকনাথ রায়। জেলা কমিটির পক্ষে সভাপতি স্বপন মুখার্জী ধন্যবাদজ্ঞাপন করেন। 

শিবিরে উপস্থিত ছিলেন রাজ্য কমিটির পক্ষে জগন্নাথ ভৌমিক, আমিনুর রহমান, জয়ন্ত দত্ত, সাংবাদিক পার্থ চৌধুরী, সোমনাথ ভট্টাচার্য, শম্ভুলাল কর্মকার, রাম কুন্ডু, সুজিত দত্ত, পিন্টু প্যাটেল সহ জেলা শাখার সদস্যরা। আয়োজকদের পক্ষ থেকে জানান হয়েছে, সারাবছর সাংবাদিকদের স্বার্থে কর্মসূচি পালন করে আসছে আই.জে. এ। আগামীদিনেও আরো কর্মসূচি রয়েছে।

এদিনের শিবিরে কার্ডিওলজি, অর্থোপেডিক, চেস্ট মেডিসিন, জেনারেল মেডিসিন, দাঁত, চোখ, পালমোনারি ফাংশন টেস্ট, ই. সি. জি, ডায়েটিশান, ব্লাড সুগার, ব্লাড প্রেসার এবং ফিজিওথেরাপি চিকিৎসা করা হয়। সব বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসক ও চিকিৎসাকর্মীরা সময় নিয়েই সবাইকে পরিষেবা দিয়েছেন। 

অনুষ্ঠানে সভাধিপতি, বিধায়ক, তথ্য ও সংস্কৃতি আধিকারিক, জেলা পরিষদের অধ্যক্ষ ও কর্মাধ্যক্ষরা সবাই এভাবে সবাইকে নিয়ে শিবির আয়োজনের অভিনবত্ব তুলে ধরেন তাদের বক্তব্যে। তারা শিবির ঘুরে দেখেন এমনকি চেক-আপ‌ করান।

আইজেএ'র জেলা কমিটির পক্ষ থেকে শরণ্যা মাল্টি স্পেশালিটি হসপিটাল কর্তৃপক্ষকে বিশেষ ভাবে ধন্যবাদ জানানো হয়েছে।