চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

Fake Press Vehicle's ভুয়ো প্রেস লেখা গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নেবার দাবিতে সরব ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন


 

 Fake Press Vehicle's 


ভুয়ো প্রেস লেখা গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নেবার দাবিতে সরব ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন 




Sangbad Prabhati, 5 December 2023

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : ভুয়ো প্রেস লেখা গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নেবার দাবিতে সরব সাংবাদিকরা। আজ পূর্ব বর্ধমান জেলার পুলিশ সুপার আমনদীপ এর কাছে ডেপুটেশন দিয়েছে তারা। ভুয়ো প্রেস লেখা গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আর্জি জানিয়েছ ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন এর পূর্ব বর্ধমান জেলা শাখা। তাদের পক্ষ থেকেই আজ দাবিসনদ পেশ করা হয়েছে। 

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে বিগত কয়েক বছর ধরেই বর্ধমান জেলায় যথেচ্ছ ভাবে ভুয়ো প্রেস লেখা গাড়ি বেড়েছে। দেখা যাচ্ছে চারচাকা বা দু চাকায় ভুয়ো সাংবাদিকরা প্রেস লিখে সুযোগ সুবিধা নিচ্ছে। বর্ধমানে প্রকৃত সাংবাদিকদের যা সংখ্যা তার চেয়ে অনেক বেশি এই সব গাড়ির সংখ্যা। এরফলে সমস্যায় পড়ে প্রশাসনও। প্রেস লেখা গাড়ি চেপে অসামাজিক কাজ করে ধরা পড়ার ঘটনাও ঘটেছে। এতে সাংবাদিকতার পেশার অমর্যাদা হচ্ছে। 

সংগঠনের সাথে আলোচনার পর জেলা পুলিশসুপার আমনদীপ সহমত পোষণ করে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। তিনি জানান জেলাশাসক এবং তথ্য সংস্কৃতি আধিকারিকের সঙ্গে তিনি বিষয়টি নিয়ে আলোচনা করে পদক্ষেপ নেবেন।

সংগঠনের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, সরকার অনুমোদিত পত্রিকা ও চ্যানেলের প্রকৃত সাংবাদিক ছাড়া কেউ প্রেস ব্যবহার করবেন না। ফেসবুক, ইউটিউবে যাঁরা খবর করেন তাঁরা প্রেস লেখার পরিবর্তে সোশ্যাল মিডিয়া বা ডিজিটাল মিডিয়া লিখতে পারেন। জেলার পত্র পত্রিকা তাদের সাংবাদিকদের ক্ষেত্রে সর্বাধিক পাঁচজনকে গাড়িতে প্রেস লেখার অনুমতি দেওয়া হোক। গাড়িতে প্রেস লেখা সাংবাদিকদের তালিকা তথ্য ও সংস্কৃতি দপ্তর এবং পুলিশের কাছে নথিভুক্ত থাকবে। এই বিষয়গুলো পুলিশ সুপারের সঙ্গে আলোচনায় উঠে এসেছে।

এদিনের ডেপুটেশনে ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন এর পূর্ব বর্ধমান জেলার সভাপতি স্বপন মুখার্জী, সাধারণ সম্পাদক অরূপ লাহা, সংগঠনের ন্যাশনাল এক্সিকিউটিভ কাউন্সিল মেম্বার তারকনাথ রায়, ন্যাশনাল কাউন্সিল মেম্বার জগন্নাথ ভৌমিক, রাজ্য কমিটির সদস্য আমিনুর রহমান, জয়ন্ত দত্ত সহ জেলা কমিটির সদস্য শম্ভুলাল কর্মকার, পার্থ চৌধুরী, সোমনাথ ভট্টাচার্য, মনতোষ পোদ্দার, সুপ্রকাশ চৌধুরী, পিন্টু প্যাটেল, রাম নারায়ণ কুন্ডু, উদিত সিংহ, বিধান চন্দ্র, স্বপন আইচ, প্রসূন সামন্ত, পাপাই সরকার, উত্তম দাস প্রমুখ উপস্থিত ছিলেন। সঙ্গে ছিলেন অন্যান্য সাংবাদিকরাও।

জানা গেছে, জেলা জুড়ে দু'চাকা চারচাকা গাড়িতে ভুয়ো প্রেস লেখার সমস্যা মাথাব্যথা হয়ে দাড়াচ্ছিল সব পক্ষেরই। এবারেই প্রথম সাংবাদিকরা নিজেরাই এই বিশৃঙ্খল অবস্থার বিরুদ্ধে সরব হলেন।