চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন এর উদ্যোগে আনন্দঘন মিলন উৎসব


 

ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন এর উদ্যোগে আনন্দঘন মিলন উৎসব 


Sangbad Prabhati, 16 December 2023

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : ইন্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন এর পূর্ব বর্ধমান জেলা শাখার মিলন উৎসব অনুষ্ঠিত হল এক আনন্দঘন পরিবেশে।এবারে এই উৎসবের আয়োজন করা হয়েছিল বর্ধমান পৌরসভার পান্থশালায় বর্ধমান হাউসের অডিটোরিয়ামে। ১৫ ডিসেম্বর অনুষ্ঠানে উপস্থিত হয়ে অনুষ্ঠানকে এক অন্য মাত্রা দেন পূর্ব বর্ধমানের জেলা শাসক পূর্ণেন্দু কুমার মাজী। 

 তিনি বলেন, সারা বছরে নিজেদের পেশাগত দায়িত্ব পালনের ফাঁকে এই সুন্দর আয়োজন সত্যিই প্রশংসার দাবি রাখে। এদিন তিনি সব সাংবাদিক ও প্রশাসনের প্রতিনিধিদের নিয়ে একটি প্রীতি ক্রিকেট ম্যাচ ও বনভোজনের প্রস্তাব রাখেন। উপস্থিত সাংবাদিকরা এই প্রস্তাবকে স্বাগত জানান। 

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্য তারকনাথ রায়, জগন্নাথ ভৌমিক। উপস্থিত ছিলেন রাজ্য কমিটির সদস্য আমিনুর রহমান, জয়ন্ত দত্ত, জেলার সাধারণ সম্পাদক অরূপ লাহা ও সভাপতি স্বপন মুখার্জী। এছাড়াও বক্তব্য রাখেন পার্থ চৌধুরী এবং শ্যামাপ্রসাদ চৌধুরী প্রমুখ। 

এদিনের মিলনোৎসবের মঞ্চে সাংবাদিক পরিবারের সদস্য আত্মীয় বান্ধব কচিকাঁচা থেকে কিশোর কিশোরীরা নাচ, গান, আবৃত্তি পরিবেশন করে। এদের মধ্যে আছে সৃজা ব্যানার্জী, অনুজা ব্যানার্জী, অস্মিতা বসু, অতনু হাজরা, অহংজিৎ বসু, অহনদীপ লাহা, প্রাপ্তি রায়, আয়ূষ দাস সহ অন্যান্যরা।

এছাড়া নীলম কুন্ডুর পরিচালনায় সুন্দর সমবেত নৃত্যানুষ্ঠান মঞ্চস্থ হয়। নৃত্যে অংশ নেয় শুভেচ্ছা পাল, পিয়ালী দত্ত, রত্না মন্ডল, রিম্পা হালদার ও কোয়েল মাঝি। 

এবারের মিলন উৎসবে ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন এর সদস্য পরিবারের কৃতি ছাত্র আমনদীপ গোস্বামীকে সম্বর্ধনা জানানো হয়। আমনদীপ ২০২৩ সালে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় সাফল্যের সঙ্গে উত্তীর্ণ হয়েছে। সংগঠনের পক্ষ থেকে তাঁর উজ্জ্বল ভবিষ্যৎ জীবন কামনা করা হয়। 

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন বিশিষ্ট সাংবাদিক জগন্নাথ ভৌমিক। 

সংগঠনের সাধারণ সম্পাদক অরূপ লাহা জানান, শতাব্দী প্রাচীন সংগঠনের প্রথা মেনেই এই আয়োজনে সাংবাদিক ও তাদের পরিবারের সদস্যরা অংশ নেন। তিনি জানান, আগামী ২১ ডিসেম্বর ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন এর উদ্যোগে এবং শরণ্যা মাল্টিস্পেশালিটি হাসপাতালের ব্যবস্থাপনায় এক দিনের স্বাস্থ্য পরীক্ষা শিবির হবে বর্ধমান কালেক্টরেট রিক্রিয়েশন ক্লাবে। সকল সাংবাদিক, চিত্র সাংবাদিক সহ বিভিন্ন ক্ষেত্রের শ্রমজীবী মানুষদের স্বাস্থ্য পরীক্ষা করার ব্যবস্থা থাকবে।