Scrooling

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

Bardhaman Sahayoddha বর্ধমান সহযোদ্ধার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে চক্ষু ও স্বাস্থ্য পরীক্ষা শিবির


 

 Bardhaman Sahayoddha 

বর্ধমান সহযোদ্ধার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে চক্ষু ও স্বাস্থ্য পরীক্ষা শিবির 


Sangbad Prabhati, 10 December 2023

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : সমাজসেবার অঙ্গনে স্বেচ্ছাসেবী সংস্থা বর্ধমান সহযোদ্ধা একটি অতি পরিচিত নাম। সারা বছর জনসচেতনতা বিষয়ক নানা অনুষ্ঠানের পাশাপাশি সেবামূলক কাজের মধ্যে দিয়ে বর্ধমান সহযোদ্ধা শহর ছাড়িয়ে গ্রামগঞ্জেও নীরবে কাজ করে চলেছে। এছাড়া খেলাধুলা ও বাংলার সংস্কৃতির প্রসারে কাজ করে বিভিন্ন মহলে সমাদৃত বর্ধমান সহযোদ্ধা। বর্ধমান সহযোদ্ধার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১০ ডিসেম্বর চক্ষু ও স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করে।‌ লায়ন্স ক্লাব অব বর্ধমান এর চক্ষু হাসপাতালের চিকিৎসকরা এই শিবিরে চক্ষু ও স্বাস্থ্য পরীক্ষা করেন। 

বিজয় রাম আদিবাসী প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত এই শিবিরে প্রায় ১০০ জনের বিনাব্যয়ে চক্ষু পরীক্ষা করে প্রয়োজনীয় ওষুধ ও চশমা প্রদান করা হয়। যাদের ছানি অপারেশনের প্রয়োজন তাদের বর্ধমান লায়ন্স ক্লাবে বিনামূল্যে ছানি অপারেশন করে দেওয়া হবে।

প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। উপস্থিত ছিলেন বর্ধমান মহিলা থানার ইন্সপেক্টর ইনচার্জ বনানী রায়, সরাইটিকর গ্রাম পঞ্চায়েত এর উপপ্রধান জয়ন্ত মন্ডল, বর্ধমান লায়ন্স ক্লাবের চেয়ারপার্সন তথা বিশিষ্ট আইনজীবী সঞ্জয় ঘোষ, বিশিষ্ট সমাজসেবী তথা পঞ্চায়েতের সদস্য সঞ্জয় সাঁই, পঞ্চায়েত সদস্য রূপা দাস, সমাজসেবী তথাগত পাল, ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন এর কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য তারকনাথ রায়, বর্ধমান লায়ন্স ক্লাবের বর্ষিয়ান সদস্য সাধন সামন্ত সহ অন্যান্যরা। সভাপতিত্ব করেন বর্ধমান সহযোদ্ধার সহসভাপতি ডাঃ মেহবুব হাসান।

সঙ্গীত শিল্পী মুক্তা রায় এর পরিচালনায় মুক্তাঙ্গন এর শিল্পীরা উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন। 

বর্ধমান সহযোদ্ধার সম্পাদক প্রীতিলতা বন্দ্যোপাধ্যায় স্বাগত ভাষণে বলেন, ২০১০ সালের ৯ ডিসেম্বর বর্ধমান সহযোদ্ধা পশ্চিমবঙ্গ সরকারের অনুমোদন পায়‌। যদিও তার আগে থেকেই বর্ধমান সহযোদ্ধা বিভিন্ন সমাজ সেবামূলক কাজ করে আসছে। ৯ ডিসেম্বর তারিখটিকে সামনে রেখে প্রত্যেক বছর বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। এবারও সেই ধারাবাহিকতায় ১০ ডিসেম্বর চক্ষু ও স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়। লায়ন্স ক্লাব অব বর্ধমান সহযোগিতায় এদিনের শিবির সুষ্ঠু ভাবে সম্পন্ন হয়েছে। শিবির পরিদর্শনে আসেন লায়ন্স ক্লাব অব বর্ধমান এর সভাপতি সঞ্জয় গুপ্তা সহ অন্যান্য সদস্যরা।

প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে বর্ধমান মহিলা থানার ইন্সপেক্টর ইনচার্জ বনানী রায় সহযোদ্ধার প্রতিষ্ঠা দিবস উপলক্ষে সুন্দর একটি আবৃত্তি উপহার দিয়েছেন, এছাড়াও নৃত্য পরিবেশন করেন বর্ধমান মহিলা থানার পুলিশ অফিসার কৃষ্ণা সাহা। 

অনুষ্ঠানটি সুন্দর ভাবে পরিচালনা করেন সাংবাদিক জগন্নাথ ভৌমিক।